Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Mohun Bagan

সালাউদ্দিনের হ্যাটট্রিকে লাইনচ্যুত রেল, কলকাতা লিগে আবার পাঁচ গোল দিল মোহনবাগান

কলকাতা লিগে ছন্দেই রয়েছে মোহনবাগান। সোমবার নৈহাটি স্টেডিয়ামে পূর্ব রেলকে ৫-০ গোলে হারিয়ে দিল তারা। হ্যাটট্রিক করলেন মহম্মদ সালাউদ্দিন। টালিগঞ্জের পর আবার কলকাতা লিগে পাঁচ গোল দিল মোহনবাগান।

football

জয়ের পর মোহনবাগানের ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ২০:০৬
Share: Save:

কলকাতা লিগে ছন্দে মোহনবাগান। সোমবার নৈহাটি স্টেডিয়ামে পূর্ব রেলকে ৫-০ গোলে হারিয়ে দিল তারা। হ্যাটট্রিক করলেন মহম্মদ সালাউদ্দিন। আগের ম্যাচে টালিগঞ্জকে পাঁচ গোল দেওয়ার পর আবার কলকাতা লিগে পাঁচ গোল দিল মোহনবাগান। সেই ম্যাচে সুহেল ভাট হ্যাটট্রিক করেছিলেন। এই ম্যাচে সালাউদ্দিন।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়েছিল মোহনবাগান। গোল করেন ফারদিন আলি মোল্লা। ডান দিক থেকে নিচু ক্রস করেছিলেন টাইসন সিংহ। পূর্ব রেলের ডিফেন্ডারদের কাছে সুযোগ থাকলেও তারা সেই বল ক্লিয়ার করতে পারেনি। সেই ফাঁকে গোল করেন ফারদিন।

দ্বিতীয়ার্ধে আরও শক্তিশালী হয়ে ওঠে মোহনবাগান। দ্বিতীয় গোল সালাউদ্দিনের। ডান দিক আসা পাসে পূর্ব রেলের গোলকিপারকে বোকা বানিয়ে গোল করেন। দ্বিতীয় গোলের পর মোহনবাগানের আক্রমণ অনেক বেড়ে যায়। পূর্ব রেলের কাছে কোনও জবাব ছিল না।

পেনাল্টি থেকে মোহনবাগানের হয়ে তৃতীয় গোল রাজ বাসফোরের। চতুর্থ এবং পঞ্চম গোল সালাউদ্দিনের। তিনি হ্যাটট্রিক উৎসর্গ করেছেন কেরলের ওয়েনাড়ে ভূমিধসে আক্রান্ত দুর্গতদের। বলেছেন, “আমার পরিবার নিরাপদে রয়েছে। তবে অনেক মানুষের মৃত্যু হয়েছে। আমি প্রার্থনা করি, সবাই সুস্থ থাকুন। মনের জোর কখনও হারাবেন না।”

মোহনবাগানের কোচ ডেগি কার্ডোজ়ো জিতেও প্রশ্ন তুলেছেন আইএফএ-র ভূমিপুত্র খেলানোর নিয়ম নিয়ে। তিনি বলেন, “আইএফএ-র এই উদ্যোগ প্রশংসনীয়। কিন্তু ভূমিপুত্র খেলানোর নামে যদি কোনও দল ৩০-৩৫ বছরের খেলোয়াড়দের খেলায় তা হলে কোনও উন্নতি হবে না। অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের খেলানো উচিত। আমার দলকে দেখুন। বেশির ভাগ অনূর্ধ্ব-২৩ ফুটবলার। উন্নতি করতে গেলে কম বয়সের ফুটবলারদের খেলানোর নিয়মও চালু করতে হবে।”

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Eastern Railway CFL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE