Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

টেবিল টেনিসের মহিলাদের দলগত ইভেন্টের কোয়ার্টারে ভারত, রোমানিয়াকে হারিয়ে দিলেন মণিকারা

অলিম্পিক্সে টেবিল টেনিসের দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠে গেল ভারত। সোমবার প্রি-কোয়ার্টার ফাইনালে রোমানিয়াকে ৩-২ ফলে হারিয়েছে ভারত। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি।

sports

মণিকা বাত্রা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১৬:২৪
Share: Save:

অলিম্পিক্সে টেবিল টেনিসের দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠে গেল ভারত। সোমবার প্রি-কোয়ার্টার ফাইনালে রোমানিয়াকে ৩-২ ফলে হারিয়েছে ভারত। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। আমেরিকা বনাম জার্মানি ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে খেলবে তারা। জিতলে সেমিফাইনালে সম্ভাব্য প্রতিপক্ষ জাপান।

প্রথম ম্যাচ ছিল ডাবলস ভারতের হয়ে জুটি বেধেছিলেন অর্চনা কামাথ এবং সৃজা আকুলা। তাঁরা ১১-৯, ১২-১০, ১১-৭ পয়েন্টে হারিয়ে দেন রোমানিয়ার এলিজাবেটা সামারা এবং আদিনা দিয়াকোনুকে। বাকি চারটি ম্যাচ ছিল সিঙ্গলস। প্রথম সিঙ্গলসে মণিকা ১১-৫, ১১-৭, ১১-৭ হারান বার্নাডেট সসকে। ২-০ এগিয়ে যায়। আর একটি ম্যাচ জিতলেই এই ‘টাই’ তাদের পকেটে চলে আসত।

তবে তৃতীয় ম্যাচে হেরে যান সৃজা। সামারার কাছে পাঁচ সেটের লড়াইয়ে ১১-৮, ৪-১১, ১১-৭, ৬-১১, ৮-১১ হারেন তিনি। পরের ম্যাচে অর্চনা ৫-১১, ১১-৮, ৭-১১, ৯-১১ হারেন সসের কাছে।

ফলে মণিকার উপরেই দায়িত্ব ছিল দেশকে জেতানোর। হারলেই ছিটকে যেত ভারত। সেই ম্যাচে মণিকা ১১-৫, ১১-৯, ১১-৯ হারিয়ে দেন দিয়াকোনুকো।

ভারতের খেলোয়াড়েরা সিঙ্গলসে কেউ ভাল ফল করতে পারেননি। ছেলেদের সিঙ্গলসে অচন্তা শরথ কমল প্রথম রাউন্ডেই হেরে বিদায় নেন। মেয়েদের সিঙ্গলসে সৃজা এবং মণিকা দু’জনেই প্রি-কোয়ার্টার ফাইনালে হারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Table Tennis Manika Batra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE