Advertisement
০৩ অক্টোবর ২০২৪
ISL 2024-25

‘এই দলের ভিত গড়েছেন কুয়াদ্রাত’, লাল-হলুদের নতুন কোচের মুখে পুরনোরই কথা

দলকে নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন বিনো জর্জ। শনিবার জামশেদপুরের বিরুদ্ধে খেলবে ইস্টবেঙ্গল। জর্জের বিশ্বাস, ইস্টবেঙ্গল ফিরে আসবে।

East Bengal

ইস্টবেঙ্গলের অনুশীলনে আনোয়ার আলিরা। ছবি: ইস্টবেঙ্গল সূত্রে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ২১:২৯
Share: Save:

সদ্য কোচ কার্লেস কুয়াদ্রাতকে ছাঁটাই করেছে ইস্টবেঙ্গল। সেই জায়গায় অন্তর্বর্তী কোচ করা হয়েছে বিনো জর্জকে। দলকে নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি। শনিবার জামশেদপুরের বিরুদ্ধে খেলবে ইস্টবেঙ্গল। জর্জের বিশ্বাস, ইস্টবেঙ্গল ফিরে আসবে।

এ বারের আইএসএলে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন ইস্টবেঙ্গল। তিনটিতেই হেরেছে। তার পরেই চাকরি যায় কুয়াদ্রাতের। জামশেদপুরে খেলতে যাওয়ার আগে যুবভারতীতে অনুশীলন করে ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার জর্জ বলেন, “দলের খেলোয়াড়দের উপর আমার পূর্ণ বিশ্বাস আছে। ওরা খুব পরিশ্রম করছে। শেষ তিনটি ম্যাচ আমাদের পক্ষে যায়নি। আমরা ভুল করেছি। তবে আমি জানি ছেলেরা ফিরে আসবে। শক্তিশালী হয়ে ফিরবে। ইস্টবেঙ্গল তো এমনই দল। ফুটবলারেরা নিজেদের দায়িত্ব জানে।”

প্রাক্তন কোচ কুয়াদ্রাতের উপর ভরসা রাখছেন জর্জ। তিনি বলেন, “এই দলের ভিত গড়েছেন কুয়াদ্রাত। গত দেড় মরসুম ধরে দল গড়েছেন তিনি। একটা জয় পেলেই দল আবার ছন্দ খুঁজে পাবে। আমার কাজ শুধু দলকে উদ্বুদ্ধ করা এবং ছেলেদের থেকে সেরাটা বার করে আনা।” সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন জর্জ। তিনি বলেন, “আইএসএল খুব লম্বা একটা প্রতিযোগিতা। এখনও ২১টা ম্যাচ বাকি। খেলোয়াড়দের মধ্যে বোঝাপড়া তৈরি হচ্ছে। খুব শক্তিশালী দল তৈরি করেছি আমরা। জয়ের জন্য আমরা মরিয়া। আশা করি শনিবার জামশেদপুরের বিরুদ্ধে ভাল খেলব। সমর্থকদের ধন্যবাদ পাশে থাকার জন্য। আমরা নিজেদের ১০০ শতাংশ দেব।”

শনিবার বিজেল ৫টা থেকে জামশেদপুরের বিরুদ্ধে খেলতে নামবে ইস্টবেঙ্গল। সব ম্যাচ হেরে লিগের শেষে লাল-হলুদ। জামশেদপুর তিনটি ম্যাচের মধ্যে দু’টি জিতেছে এবং একটি হেরেছে। এই মুহূর্তে তিন নম্বরে রয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2024-25 East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE