Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mohun Bagan

মোহনবাগানে সই করছেন স্টুয়ার্ট, ৩.২ কোটি খরচ করে জিকসনকে নিচ্ছে ইস্টবেঙ্গল

দলবদলের বাজারে আবারও চমক দিতে চলেছে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। মুম্বই সিটি এফসি-র প্রাক্তন ফুটবলার গ্রেগ স্টুয়ার্টকে নিচ্ছে মোহনবাগান। এ দিকে, ইস্টবেঙ্গলের সঙ্গে চূড়ান্ত কথাবার্তা শেষ জিকসন সিংহের।

football

(বাঁ দিকে) গ্রেগ স্টুয়ার্ট এবং জিকসন সিংহ (ডান দিকে)। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৭:৫৭
Share: Save:

দলবদলের বাজারে আবারও চমক দিতে চলেছে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। আর্মান্দো সাদিকুর পরিবর্ত হিসাবে মুম্বই সিটি এফসি-র প্রাক্তন ফুটবলার গ্রেগ স্টুয়ার্টকে নিচ্ছে মোহনবাগান। এ দিকে, ইস্টবেঙ্গলের সঙ্গে কথাবার্তা শেষ জিকসন সিংহের। তাঁর জন্য কয়েক কোটি টাকা খরচ করতে পারে লাল-হলুদ।

আর্মান্দো সাদিকুর খেলা পছন্দ না হওয়ায় গত মরসুমের পরেই তাঁকে ছেঁটে ফেলার ভাবনা শুরু হয়েছিল মোহনবাগানের শিবিরে। সেই অনুযায়ী অনেক দিন ধরেই মোহনবাগান ভাল স্ট্রাইকারের খোঁজ করছিল। সূত্রের খবর, স্টুয়ার্ট চুক্তিপত্রে সই করে দিয়েছেন। যে কোনও মুহূর্তে আনুষ্ঠানিক ভাবে তাঁর নাম ঘোষণা করা হতে পারে। অতীতে তিনি জামশেদপুর এফসি, মুম্বই সিটির হয়ে খেলেছিলেন। এ বছরের গোড়ায় সই করেছিলেন স্কটল্যান্ডের ক্লাব কিলমারনকে। আবার ফিরছেন ভারতীয় ফুটবলে।

এ দিকে, জিকসন বৃহস্পতিবার ভোরেই কলকাতায় পা রেখেছেন। তাইল্যান্ডে কেরল ব্লাস্টার্সের প্রাক মরসুম প্রস্তুতি ছেড়ে কলকাতায় এসেছেন। ইস্টবেঙ্গলের চুক্তিপত্রে সই করে দিয়েছেন বলে জানা গিয়েছে। চিকিৎসকেরা সবুজ সঙ্কেত দিলেই তাঁর নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে। কেরল বৃহস্পতিবারই জিকসনকে ধন্যবাদ জানিয়ে একটি ভিডিয়ো পোস্ট করে দিয়েছে।

ইস্টবেঙ্গল ট্রান্সফার ফি হিসাবে কেরলকে ৩.২ কোটি টাকা দিচ্ছে বলে জানা গিয়েছে। জিকসনকে নিতে আরও কয়েকটি ক্লাব মুখিয়ে ছিল। কিন্তু ইস্টবেঙ্গলের আর্থিক প্রস্তাব বাকি সবাইকে পিছনে ফেলে দিয়েছে। ইস্টবেঙ্গল তিন বছরের জন্য জিকসনকে সই করাচ্ছে। প্রতি বছর আড়াই কোটি টাকা করে পেতে পারেন জিকসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE