Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Sourav Ganguly

‘মোহনবাগান রত্ন’ পাচ্ছেন সৌরভ, ভারতের প্রাক্তন অধিনায়ককে সম্মানিত করছে সবুজ-মেরুন

এ বছর ‘মোহনবাগান রত্ন’ পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার ক্লাবের কার্যকরী সমিতির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৯ জুলাই মোহনবাগান দিবসে তাঁর হাতে এই সম্মান তুলে দেওয়া হবে।

football

সৌরভ গঙ্গোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৭:১৩
Share: Save:

এ বছর ‘মোহনবাগান রত্ন’ পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার ক্লাবের কার্যকরী সমিতির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৯ জুলাই মোহনবাগান দিবসে তাঁর হাতে এই সম্মান তুলে দেওয়া হবে। ঘটনাচক্রে, ওই দিন থেকেই অনুশীলন শুরু করছে মোহনবাগানের সিনিয়র দল। যে দিন সৌরভের নাম ঘোষণা করা হল, সে দিনই মোহনবাগান কলকাতা লিগে প্রথম ম্যাচে জিতেছে।

খেলোয়াড় জীবনে ন’বছর মোহনবাগানের হয়ে খেলেছেন সৌরভ। অতীতে বিভিন্ন সময়ে বিভিন্ন অনুষ্ঠানে তিনি সবুজ-মেরুন তাঁবুতে এসেছেন। শেষ বার এসেছিলেন গত ২১ ডিসেম্বর। সে দিন মোহনবাগান তাঁবুতে অমর একাদশের মূর্তি উন্মোচন করা হয়। সৌরভের হাতে নতুন সদস্য কার্ড তুলে দেওয়া হয় ক্লাবের তরফে। প্রায় এক ঘণ্টার উপর তাঁবুতে ছিলেন তিনি। অতীতে একটি অনুষ্ঠানে এসে তিনি জানিয়েছিলেন, তিনি ইস্টবেঙ্গল এবং মোহনবাগান দুই ক্লাবেরই সমর্থক। তবে মোহনবাগানের সঙ্গে একটু বেশি ‘ঘনিষ্ঠ’।

প্রতি বছরই ‘মোহনবাগান রত্ন’ পুরস্কার দেওয়া হয়। ২৯ জুলাই ক্লাবের প্রতিষ্ঠা দিবসে সেই পুরস্কার তুলে দেওয়া হয় সংশ্লিষ্ট ক্রীড়াবিদের হাতে। গত বছর এই পুরস্কার পেয়েছিলেন গৌতম সরকার। তার আগের বছর পেয়েছিলেন শ্যাম থাপা। তবে এ বারই সম্ভবত প্রথম বার কোনও ক্রিকেটারকে এই সম্মানে ভূষিত করা হচ্ছে। অতীতে হকিতে গুরবক্স সিংহ এবং কেশব দত্তকে ‘মোহনবাগান রত্ন’ সম্মান দেওয়া হয়েছে।

সৌরভ ছাড়াও সেই দিন আরও কয়েকটি পুরস্কার দেওয়া হবে। গত মরসুমের সেরা ফুটবলারের পুরস্কার পাচ্ছেন দিমিত্রি পেত্রাতোস। সেরা ফরোয়ার্ড হচ্ছেন মনবীর সিংহ। সেরা জুনিয়র ফুটবলারের পুরস্কার যাচ্ছে সুহেল ভাটের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Mohun Bagan Ratna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE