Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
la liga

ভিয়ারিয়ালকে ৫ গোল বার্সেলোনার, টানা ছয় জয়ের পরেও চিন্তা গোলরক্ষকের চোট

লা লিগায় টানা ছ’টি ম্যাচে জয় পেয়েছে বার্সেলোনা। রবিবার ভিয়ারিয়ালকে হারিয়েছে তারা। এই জয়ের মাঝে চিন্তা দলের গোলরক্ষক আন্দ্রে টের-স্টেগেনের চোট।

football

জয়ের পরে উল্লাস বার্সেলোনার ফুটবলারদের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৭
Share: Save:

মরসুমের শুরুটা দুর্দান্ত ভাবে হয়েছে বার্সেলোনার। লা লিগায় টানা ছ’টি ম্যাচে জয় পেয়েছে তারা। রবিবার ভিয়ারিয়ালকে ৫-১ গোলে হারিয়েছে কাতালান ক্লাব। এই জয়ের পরেও চিন্তা দলের গোলরক্ষক আন্দ্রে টের-স্টেগেনের চোট।

রবিবার ভিয়ারিয়ালের বিরুদ্ধে দাপট দেখিয়েছে বার্সেলোনা। ম্যাচে নাটক কম ছিল না। পাঁচ গোলের পাশাপাশি একটি পেনাল্টি নষ্ট হয় বার্সার। ভিয়ারিয়ালের একটি শট বারে লাগে। শুরুটা করেন রবার্ট লেয়নডস্কি। ২০ মিনিটের মাথায় পাবলো টোরের পাস থেকে গোল করেন পোল্যান্ডের স্ট্রাইকার। ৩৫ মিনিটের মাথায় নিজের ও দলের দ্বিতীয় গোল করেন লেয়নডস্কি। ফিরতি বল জালে জড়াতে ভুল করেননি তিনি। চলতি মরসুমে ছ’টি গোল হয়ে গেল তাঁর। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের কিলিয়ান এমবাপের থেকে দু’টি বেশি।

তিন মিনিট পরেই ভিয়ারিয়ালকে খেলায় ফেরান আয়োজ়ে পেরেজ়। এক গোল শোধ করেন তিনি। দ্বিতীয়ার্ধে আরও নাটক অপেক্ষা করছিল। ৫৮ মিনিটের মাথায় বার্সার হয়ে তৃতীয় গোল করেন টোরে। তার পরেই পেনাল্টি পান লেয়নডস্কি। গোল করতে পারেননি তিনি। ভিয়ারিয়ালের পেপের গোল অফসাইডের কারণে বাতিল হয়। ইয়েরেমি পিনোর শট বারে লেগে ফেরে। ৭৪ ও ৮৩ মিনিটে জোড়া গোল করেন রাফিনহা। শেষ পর্যন্ত ৫-১ গোলে জিতে মাঠ ছাড়ে বার্সেলোনা।

তার মাঝেই একটি কর্নারের সময় বল ধরতে গিয়ে বাজে ভাবে পড়েন টের-স্টেগেন। তাঁকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যেতে হয়। হাঁটুতে চোট লেগেছে বার্সার গোলরক্ষকের। কোচ হান্সি ফ্লিক জানিয়েছেন, চোট বেশ বড়। পরের ম্যাচগুলিতে তাঁকে পাওয়া যাবে কি না তা নিয়ে সংশয় রয়েছে।

লা লিগার পয়েন্ট তালিকায় ছ’ম্যাচ পরে বার্সার পয়েন্ট ১৮। সম সংখ্যক ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। এই সময় দলের প্রধান গোলরক্ষকের চোট চিন্তায় রাখল সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

la liga barcelona Villareal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE