Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Paul Pogba

ডোপিংয়ের দায়ে কড়া শাস্তি, ৪ বছর নিলম্বিত হতে পারেন পোগবা

পল পোগবাকে আপাতত নিলম্বিত করা হয়েছে। পোগবার দ্বিতীয় নমুনা পরীক্ষাতেও যদি নিষিদ্ধ ওষুধ পাওয়া যায় তা হলে ৪ বছরের জন্য নিলম্বিত হতে পারেন ফ্রান্সের ফুটবলার।

Paul Pogba

পল পোগবা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪৪
Share: Save:

ডোপ পরীক্ষায় ব্যর্থ হয়েছেন পল পোগবা। সেই কারণে করা শাস্তির মুখে পড়তে পারেন তিনি। তাঁকে আপাতত নিলম্বিত করা হয়েছে। পোগবার দ্বিতীয় নমুনা পরীক্ষাতেও যদি নিষিদ্ধ পদার্থ পাওয়া যায় তা হলে ৪ বছরের জন্য নিলম্বিত হতে পারেন ফ্রান্সের ফুটবলার।

ক্লাব ফুটবলে ইটালির জুভেন্টাসের হয়ে খেলেন পোগবা। সেখানেই ২০ অগস্ট নমুনা পরীক্ষা করা হয়েছিল। ইটালির ন্যাশনাল অ্যান্টি ডোপিং ট্রাইবুনাল (ন্যাডো) সোমবার জানিয়েছে, পোগবার শরীরে নিষিদ্ধ পদার্থ পাওয়া গিয়েছে। তাঁর দ্বিতীয় নমুনাও নেওয়া হয়েছে। সেই নমুনা পরীক্ষা করে দেখা হবে। তাতেও যদি নিষিদ্ধ পদার্থ পাওয়া যায় তা হলে কড়া শাস্তি হতে পারে পোগবার। চার বছরের জন্য নিলম্বিত করা হতে পারে তাঁকে।

ন্যাডো একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘পোগবার শরীরে যে পদার্থ পাওয়া গিয়েছে তা বেআইনি ভাবে শারীরিক ক্ষমতা বাড়াতে কাজে লাগে। খেলায় কেউ অনিয়ম করলে শাস্তি পেতেই হবে। পোগবাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে। তিন দিনের মধ্যে ওর জবাব আমাদের জানাতে হবে। এক বার সিদ্ধান্ত নেওয়া হয়ে গেলে আর কোনও আবেদন করা যাবে না।’’

গত বছর থেকে বার বার চোটে ভুগেছেন পোগবা। চোটের কারণে ফ্রান্সের বিশ্বকাপের দলে জায়গা পাননি তিনি। ক্লাবেও জুভেন্টাসের হয়ে খুব কম ম্যাচই খেলেছেন। চোটের পাশাপাশি শৃঙ্খলা ভাঙার জন্য শাস্তি পেতে হয়েছে তাঁকে। এ বার চার বছরের জন্য নিলম্বিত হতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paul Pogba Dope Test suspend
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE