Advertisement
০৮ অক্টোবর ২০২৪
Cristiano Ronaldo and Lionel Messi

‘এজেন্ট’ মেসি, রোনাল্ডো! দুই ফুটবলারকে দুই ক্লাবে সই করানোর ব্যাপারে সুপারিশ দুই তারকার

রোনাল্ডো নিজের দলের শক্তির বৃদ্ধি করার কথা ভাবছেন। অন্য দিকে, লিয়োনেল মেসি নাকি ভাবছেন বার্সেলোনার কথা। শোনা যাচ্ছে, তিনি প্রাক্তন ক্লাবের হয়ে খেলাতে চান জাতীয় দলের সতীর্থকে।

Lionel Messi and Cristiano Ronaldo

লিয়োনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১৩:৪২
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দলে চাইছেন কেভিন ডি ব্রুইনকে। আল নাসেরের হয়ে একসঙ্গে খেলতে চান ম্যাঞ্চেস্টার সিটির তারকার সঙ্গে। রোনাল্ডো তবুও নিজের দলের শক্তির বৃদ্ধি করার কথা ভাবছেন। অন্য দিকে, লিয়োনেল মেসি নাকি ভাবছেন বার্সেলোনার কথা। শোনা যাচ্ছে, তিনি প্রাক্তন ক্লাবের হয়ে খেলাতে চান জাতীয় দলের সতীর্থকে। দুই তারকা ফুটবলার যেন এজেন্ট হয়ে গিয়েছেন।

২০২৫ সালে ম্যাঞ্চেস্টার সিটির হয়ে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে ডি ব্রুইনের। চোটের কারণে খুব বেশি খেলতে পারছেন না তিনি। আগামী বছর মেয়াদ শেষ হলে, তাঁকে ছেড়ে দিতে পারে ম্যাঞ্চেস্টার। রোনাল্ডো চাইছেন আল নাসেরের হয়ে খেলুন বেলজিয়ান ফুটবলার। ডি ব্রুইনও সৌদি আরবে খেলতে ইচ্ছুক। এক সাক্ষাৎকারে তিনি বলেন, “এখন আমার যা বয়স, তাতে যে কোনও দেশে খেলার জন্য প্রস্তুত থাকতে হবে। কেরিয়ার শেষ করার আগে আর্থিক দিকটাও দেখতে হবে। আমি যদি ওখানে (সৌদি আরবে) দু’বছর খেলি, তা হলেই বিরাট টাকা উপার্জন করতে পারব। তবে সেটার জন্য ১৫ বছর ফুটবল খেলতে হয়েছে। আর ১৫ বছর খেলেও ওই টাকা উপার্জন করা সম্ভব নয়। যদিও এখন আমি ওই সব নিয়ে ভাবছি না।” রোনাল্ডো চাইছেন ডি ব্রুইন আল নাসেরের হয়ে খেলুন। তাতে তাঁর দল আরও শক্তিশালী হবে।

ইতিমধ্যেই জাতীয় দল থেকে বিশ্রাম চেয়েছেন ডি ব্রুইন। নেশনস লিগে খেলছেন না তিনি। কোচ ডোমেনিকো টেডেস্কো বলেন, “ডি ব্রুইনের সঙ্গে আমার দীর্ঘ ক্ষণ ফোনে কথা হয়েছে। জাতীয় দলে এখনই যোগ দিচ্ছে না ও। বিশ্বকাপ এবং ক্লাব ফুটবলের জন্য অনেক বেশি ম্যাচ খেলতে হচ্ছে। নভেম্বরেও দেশের হয়ে খেলবে না। তবে বিশ্বকাপে ওকে পাওয়া যাবে।”

রোনাল্ডো যখন নিজের দল শক্তিশালী করার কথা ভাবছেন, তখন মেসি নাকি চেষ্টা করছেন বার্সেলোনায় নিজের সতীর্থকে খেলানোর। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নেপথ্যে বড় ভূমিকা নিয়েছিলেন এমিলিয়ানো মার্তিনেস। আর্জেন্টিনার গোলরক্ষক খেলেন অ্যাস্টন ভিলার হয়ে। মেসি চাইছেন তাঁকে বার্সেলোনায় নিয়ে যেতে। মেসির প্রাক্তন ক্লাব বার্সেলোনা। ১৭ বছর সেই দলের হয়ে খেলেছেন তিনি। এখন খেলেন ইন্টার মায়ামির হয়ে। মেসির প্রাক্তন ক্লাব বার্সেলোনার প্রধান গোলরক্ষক হিসাবে রয়েছেন মার্ক আন্দ্রে টার স্টেগান। তাঁর চোট লেগেছে। এই মরসুমে তাঁকে আর পাওয়া যাবে না।

বার্সেলোনা ইতিমধ্যেই পোল্যান্ডের গোলরক্ষক ওজসিয়েক শেজ়নিকে সই করিয়েছে। অবসর ভেঙে এক বছরের জন্য বার্সেলোনায় সই করেছেন তিনি। বার্সেলোনা এমন এক জনকে দলে চাইছে, যিনি বেশ কয়েক বছর স্প্যানিশ ক্লাবের গোলরক্ষক হিসাবে খেলতে পারবেন। টার স্টেগানকে দলে ঢোকার জন্য প্রতিযোগিতায় ফেলতে পারবে, এমন এক জন গোলরক্ষককে চাইছে বার্সেলোনা। সেই জায়গায় মেসি চাইছেন তাঁর দেশের ‘দিবু’কে। ৩২ বছরের দিবু এখনও কয়েক বছর খেলতে পারবেন। তবে স্টেগানেরও বয়স ৩২ বছর। বার্সেলোনা তাই মার্তিনেসকে নেবে নাকি আরও তরুণ কারও জন্য ঝাঁপাবে তা নিয়ে চর্চা চলছে।

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Lionel Messi Al Nassr barcelona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE