Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

ছাঁটাই করে দেওয়া ফুটবলারের জন্য এখন হাত কামড়াচ্ছেন সাউথগেট, ইংরেজ কোচের পদত্যাগ দাবি

শুক্রবার ইউরো কাপের গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং ডেনমার্ক। হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও ম্যাচ ড্র করেই ফিরতে হয় সাউথগেটের দলকে। এর পরেই হাস্যকর দাবি কোচের।

gareth southgate

গ্যারেথ সাউথগেট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১১:৩৪
Share: Save:

ডেনমার্কের বিরুদ্ধে ড্র। আর তার পরেই ইংরেজ কোচ গ্যারেথ সাউথগেটের হাস্যকর দাবি। ফর্মে নেই বলে যে ফুটবলারকে তিনি বাদ দিয়েছিলেন, সেই কেলভিন ফিলিপ্সকে না পাওয়ার জন্য হা-হুতাশ করছেন। যা মেনে নিতে পারেননি ভক্তেরা। সাউথগেটকে পদত্যাগ করার কথাও বলেন তাঁরা।

শুক্রবার ইউরো কাপের গ্রুপ পর্বে মুখোমুখি হয় ইংল্যান্ড এবং ডেনমার্ক। হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও ম্যাচ ড্র করেই ফিরতে হয় সাউথগেটের দলকে। এর পরেই কোচ বলেন, “কেলভিন ফিলিপ্সের কোনও পরিবর্ত নেই আমাদের হাতে।” ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। ফর্মে নেই বলে তাঁকে বাদ দিয়েছিলেন সাউথগেটই। এখন তাঁর অভাব বোধ করছেন কোচ।

ড্রয়ের এমন অজুহাত মেনে নিতে পারেননি ভক্তেরা। এক জন বলেন, “এখন বলছে ফিলিপ্সের পরিবর্ত নেই! ওর এখনই চাকরি ছেড়ে দেওয়া উচিত। ফিলিপ্স যদি এতই প্রয়োজনীয় ফুটবলার হয়, তা হলে ওকে নিতে কে বারণ করেছিল?”

ডেনমার্কের বিরুদ্ধে মাঝমাঠে শুরু করেছিলেন ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ড এবং ডেক্লান রাইস। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্নল্ডকে তুলে কনর গালাঘেরকে নামিয়ে দেন সাউথগেট। কোচ বলেন, “আমাদের আরও শক্তি প্রয়োজন ছিল। বিপক্ষকে চাপে ফেলার প্রয়োজন ছিল। এই জন্যই কনরকে নামিয়েছিলাম। আর্নল্ড কিছু সময় ভাল খেলেছে। কিন্তু সেটা পরীক্ষামূলক ভাবে খেলিয়েছিলাম। আমাদের হাতে ফিলিপ্সের পরিবর্ত নেই।”

ইংল্যান্ডের পরের ম্যাচ স্লোভেনিয়ার বিরুদ্ধে। ২৫ জুন হবে সেই ম্যাচ। সার্বিয়া এবং ডেনমার্ককে হারিয়ে ইংল্যান্ড পেয়েছে ৪ পয়েন্ট। ডেনমার্ক এবং স্লোভেনিয়ার থেকে ২ পয়েন্ট বেশি নিয়ে গ্রুপ শীর্ষে ইংল্যান্ডই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 England Gareth Southgate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE