Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Copa America 2024

গোল নেই মেসির, বুধবার কোপার সেমিফাইনালের আগে আর্জেন্টিনাকে হুঁশিয়ারি কানাডার

কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনার সামনে কানাডা। সেই ম্যাচের আগে লিয়োনেল মেসিদের হুঁশিয়ারি দিলেন কানাডার ফুটবলার আলফনসো ডেভিস।

football

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৪:৩৭
Share: Save:

খাতায়কলমে সহজ প্রতিপক্ষ আর্জেন্টিনার সামনে। কোপা আমেরিকার ফাইনালে উঠতে হলে সেমিফাইনালে কানাডাকে হারাতে হবে তাদের। সেই ম্যাচের আগে লিয়োনেল মেসিদের হুঁশিয়ারি দিলেন কানাডার ফুটবলার আলফনসো ডেভিস। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ হলেও তাঁদের যাতে আর্জেন্টিনা কোনও ভাবেই হালকা ভাবে না নেয়, হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ক্লাব ফুটবলে বায়ার্ন মিউনিখে খেলা ডেভিস বলেন, “আমরা জানি, এই খেলার গুরুত্ব কী। জিতলে ফাইনালে উঠব। না হলে বিদায়। আর্জেন্টিনাও যে নিজের সেরাটা দেবে, সেটা আমরা জানি। তবে আমরাও ছেড়ে দেব না। আগের থেকে এ বার আমাদের তাগিদ অনেক বেশি। লড়াই হবে।”

আর্জেন্টিনা খাতায়কলমে শক্তিশালী দল হলেও তাঁদের বিরুদ্ধে আক্রমণাত্মক ফুটবল খেলবেন বলে জানিয়েছেন ডেভিস। তিনি বলেন, “আমাদের নিজেদের সেরা খেলাটা খেলতে হবে। আমরা পিছিয়ে থেকে শুধু রক্ষণাত্মক ফুটবল খেলব না। আমরাও আক্রমণ করব। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলব। আর্জেন্টিনাকে হারানোর চেষ্টা করব।”

বিশ্বকাপজয়ী দল হলেও এ বারের কোপায় খুব সহজে জিততে পারছে না আর্জেন্টিনা। মেসি একটিও গোল করতে পারেননি। লাউতারো মার্তিনেস গোলের মধ্যে থাকায় দল জিতছে। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে টাইব্রেকারে হারিয়েছে তারা। টাইব্রেকারে মেসি পেনাল্টি ফস্কেছেন। তাই কানাডার বিরুদ্ধেও আর্জেন্টিনার লড়াই খুব একটা সহজ হবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Copa America 2024 Lionel Messi Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE