Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Diego Maradona

মারাদোনার চিকিৎসকদের বিরুদ্ধে মামলার শুনানি পিছিয়ে গেল, হবে পরের বছর মার্চে

প্রয়াত দিয়েগো মারাদোনার চিকিৎসকদের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলার অভিযোগে মামলা রুজু হয়েছিল আগেই। সেই মামলার শুনানি পরের বছর মার্চ পর্যন্ত পিছিয়ে দিল আর্জেন্টিনার একটি আদালত।

football

দিয়েগো মারাদোনা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৯:০৯
Share: Save:

প্রয়াত দিয়েগো মারাদোনার চিকিৎসকদের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলার অভিযোগে মামলা রুজু হয়েছিল আগেই। সেই মামলার শুনানি শুরু হওয়ার কথা ছিল এ বছরের অক্টোবর থেকে। তা পরের বছর মার্চ পর্যন্ত পিছিয়ে দিল আর্জেন্টিনার একটি আদালত। ১১ মার্চ থেকে শুনানির শুরু হওয়ার কথা।

২০২৩ সালে আর্জেন্টিনার আপিল আদালত জানিয়েছিল, নিউরোসার্জেন লিয়োপোল্ডো লিউক, মনোবিদ অগাস্টিনা কোসাচভ এবং নার্স-সহ ছ’জনের বিরুদ্ধে শুনানি শুরু হবে। আর এক নার্স জিসেলা দাহিয়ানার শুনানি আলাদা করে হবে। প্রত্যেকের বিরুদ্ধে মারাদোনার চিকিৎসায় অবহেলার অভিযোগ রয়েছে। ২ অক্টোবর থেকে শুনানি শুরু হওয়ার কথা থাকলেও এ দিন তা পিছিয়ে দেওয়া হয়েছে। এর আগে মে থেকে অক্টোবরে শুনানি পিছোনো হয়েছিল।

২০২০ সালের নভেম্বরে প্রয়াত হন মারাদোনা। দীর্ঘ দিন মাদকসেবনের কারণে মস্তিষ্কে রক্ত জমে যাওয়ায় অস্ত্রোপচার করা হয়েছিল। তার পরে সুস্থ হওয়ার চেষ্টা করছিলেন তিনি। অস্ত্রোপচারের দু’সপ্তাহ পরে তাঁর মৃত্যু হয়। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর বুয়েনোস আইরেসের একটি ভাড়াবাড়িতে থাকছিলেন তিনি। ২০ জন চিকিৎসক তাঁর তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন।

মারাদোনার মৃত্যুর পরের বছর আর্জেন্টিনার এক সরকারি আইনজীবী অভিযোগ করেন, ঠিকঠাক চিকিৎসা এবং দেখভাল হলে মারাদোনার মৃত্যু হত না। তিনি চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলেছিলেন। তার পরেই মামলা দায়ের করা হয় আট জন চিকিৎসকের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diego Maradona Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE