Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
KL Rahul

ঘরোয়া ক্রিকেটে নামার প্রস্তুতি শুরু লোকেশ রাহুলের, লক্ষ্য কি বাংলাদেশ?

অনুশীলন করছেন লোকেশ রাহুল। ঘরোয়া ক্রিকেটে খেলতে নামবেন তিনি। সেই প্রতিযোগিতার অনুশীলনের মাধ্যমেই কি তৈরি হচ্ছেন বাংলাদেশ সিরিজ়ের জন্য?

KL Rahul

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৩:৫০
Share: Save:

লোকেশ রাহুলকে খেলতে দেখা যাবে দলীপ ট্রফিতে। সেই প্রতিযোগিতায় নামার আগে অনুশীলন করছেন লোকেশ রাহুল। ঘরোয়া ক্রিকেটে খেলতে নামবেন তিনি। সেই প্রতিযোগিতার অনুশীলনের মাধ্যমেই কি তৈরি হচ্ছেন বাংলাদেশ সিরিজ়ের জন্য?

আইপিএলের পর মাত্র দু’টি ম্যাচ খেলেছেন রাহুল। মূল দলে ফেরার জন্য মরিয়া তিনি। সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেছেন রাহুল। সেখানেই তাঁকে পেসারদের বিরুদ্ধে অনুশীলন করতে দেখা যাচ্ছে। একের পর এক স্ট্রেট ড্রাইভ মারছেন রাহুল।

এক সময় ভারতের তিনটি দলেই নিয়মিত ছিলেন রাহুল। কিন্তু চোটের কারণে দল থেকে বাদ পড়েন। লাল বলের ক্রিকেটে এখন তাঁর জায়গা পাওয়াই কঠিন হয়ে গিয়েছে। পুরনো জায়গা ফেরত পেতে চাইছেন রাহুল। কিন্তু টেস্টে ওপেনার হিসাবে খেলা রাহুলের লড়াই যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিলের সঙ্গে। মিডল অর্ডারেও খেলতে স্বচ্ছন্দ রাহুল। কিন্তু সেই জায়গায় ফিরবেন উইকেটরক্ষক ঋষভ পন্থ। ফলে সেই জায়গায় ফেরাও রাহুলের জন্য কঠিন। বাংলাদেশের বিরুদ্ধে দলে ফিরতে তাই রাহুলকে ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে হবে।

দলীপ ট্রফি শুরু ৫ সেপ্টেম্বর থেকে। রাহুল রয়েছেন টিম এ-তে। সেই দলের অধিনায়ক শুভমন গিল। রাহুল ছাড়াও ওই দলে উইকেটরক্ষক হিসাবে রয়েছেন ধ্রুব জুরেল এবং কুমার কুশাগ্র। ওপেনার হিসাবে রয়েছেন শুভমন এবং মায়াঙ্ক আগরওয়াল। তবে সেই দলে রাহুলের জায়গা পেতে সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE