Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
england cricket

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় দিনের শেষে ৮২ রানে এগিয়ে শ্রীলঙ্কা, হাতে মাত্র ৪ উইকেট

দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড ২৩ রানে লিড নিয়েছিল। তৃতীয় দিনে ইংল্যান্ডের ইনিংস শেষ হয় ৩৫৮ রানে। ১২২ রানে লিড নিয়েছিল তারা। জেমি স্মিথ ১১১ রান করেন।

Chris Woakes

ক্রিস ওকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১১:১৫
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে ৮২ রানে লিড নিয়েছে শ্রীলঙ্কা। কিন্তু হাতে মাত্র ৪ উইকেট। চতুর্থ দিনে ইংল্যান্ডের সামনে বড় রানের লক্ষ্য না দিতে পারলে ম্যাচ জেতা কঠিন হবে ধনঞ্জয় ডি সিলভাদের পক্ষে। তৃতীয় দিনের শেষে শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে তুলেছে ২০৪ রান।

দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড ২৩ রানে লিড নিয়েছিল। তৃতীয় দিনে ইংল্যান্ডের ইনিংস শেষ হয় ৩৫৮ রানে। ১২২ রানে লিড নিয়েছিল তারা। জেমি স্মিথ ১১১ রান করেন। তাঁর ব্যাটে ভর করেই ১২২ রানের লিড নেয় ইংল্যান্ড। ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার ব্যাটারেরা সে ভাবে প্রতিরোধ গড়তে পারেননি। অ্যাঞ্জেলো ম্যাথুজ় লড়াই করেন তিনি। তিনি ৬৫ রান করে দলকে লজ্জার হাত থেকে বাঁচানোর চেষ্টা করেন। দিনের শেষে অপরাজিত দীনেশ চন্ডিমল (২০) এবং কামিন্ডু মেন্ডিস (৫৬)।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ২৩৬ রানে শেষ হয়ে যায়। দ্বিতীয় দিনে বড় রান তোলা লক্ষ্য ছিল ইংল্যান্ডের। কিন্তু বৃষ্টিবিঘ্নিত ম্যাচে খেলা শুরু হয় দেরিতে। ফলে খেলা হয় মাত্র ৫৭ ওভার। শেষ দিকে বৃষ্টি হওয়াতে তাড়াতাড়ি শেষ করে দেওয়া হয় দিনের খেলা। তাতেও ইংল্যান্ড ২৩ রানে এগিয়ে গিয়েছিল। সেখান থেকে ১২২ রানের লিড নেয় তারা।

চতুর্থ দিনে শ্রীলঙ্কাকে দ্রুত আউট করতে চাইবেন ক্রিস ওকসেরা। চতুর্থ ইনিংসে খুব বেশি রান তাড়া করতে চাইবেন না জো রুটেরা। তাই ইংরেজ বোলারদের লক্ষ্য থাকবে মেন্ডিসদের দ্রুত সাজঘরে ফেরানো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

england cricket Sri Lanka test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE