Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
England vs Sri Lanka

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে বিতর্ক, প্রস্তুতির সুযোগ না পাওয়ায় অসন্তোষ শ্রীলঙ্কার

২০১৬ সালের পর প্রথম বার ইংল্যান্ডে টেস্ট সিরিজ় খেলতে গিয়েছে শ্রীলঙ্কা। দীর্ঘ দিন পর তারা তিন ম্যাচের সিরিজ় খেলছে। সিরিজ় শুরুর আগে পর্যাপ্ত প্রস্তুতির সুযোগ না পেয়ে হতাশ শ্রীলঙ্কা শিবির।

picture of Dhananjaya de Silva

ধনঞ্জয় ডি সিলভা। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৮:৩১
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে শ্রীলঙ্কা। ম্যাচ শুরুর আগেই এমন আশঙ্কা প্রকাশ করেছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক ধনঞ্জয় ডি সিলভা। ইংল্যান্ডের মাটিতে প্রস্তুতির যথেষ্ট সুযোগ না পাওয়ার আক্ষেপ টেস্ট শুরুর আগেই শোনা গিয়েছে তাঁর মুখে।

বুধবার থেকে ম্যাঞ্চেস্টারে শুরু হয়েছে ইংল্যান্ড-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ধনঞ্জয়। তবে মধ্যাহ্নভোজের বিরতির আগেই ৫ উইকেট হারিয়েছে সফরকারীরা। এমন যে হতে পারে, সে আশঙ্কার কথা ম্যাচ শুরুর আগে শোনা গিয়েছিল শ্রীলঙ্কার অধিনায়কের মুখে। পর্যাপ্ত প্রস্তুতির সুযোগ না পাওয়ার অসন্তোষ ধরা পড়েছে তাঁর কথায়।

গত ১৪ থেকে ১৭ অগস্ট ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে শ্রীলঙ্কা। সেই ম্যাচে উইকেটে হেরেছেন তাঁরা। টেস্ট সিরিজ়ের আগে আরও একটি প্রস্তুতি ম্যাচ আয়োজনের অনুরোধ করেছিল শ্রীলঙ্কা। কিন্তু সেই অনুরোধ রাখেনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তা নিয়ে ধনঞ্জয় বলেছেন, ‘‘এখানকার পরিবেশ দক্ষিণ এশিয়ার থেকে অনেকটাই আলাদা। আমরা একাধিক প্রস্তুতি ম্যাচ খেলতে চেয়েছিলাম। তা হলে আমরা দলের সকলকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর সুযোগ পেতাম। তাতে সকলে এখানকার পরিবেশের সঙ্গে কিছুটা মানিয়ে নেওয়ার সুযোগ পেত। কিন্তু একাধিক প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ আমরা পাইনি।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমরা দীর্ঘ দিন পর তিন ম্যাচের সিরিজ় খেলছি। সে জন্য আরও প্রস্তুতি ম্যাচের দরকার ছিল।’’

২০১৬ সালের পর প্রথম বার ইংল্যান্ডে টেস্ট সিরিজ় খেলতে গিয়েছে শ্রীলঙ্কা। ফলে দলের বেশ কয়েক জন সদস্যের ইংল্যান্ডের মাটিতে লাল বলের ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Test Series Dhananjaya de Silva
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE