Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
India Vs Bangladesh

মাঠে নামার আগে সাজঘরে প্রার্থনা পন্থের, প্রত্যাবর্তনের শতরান কার আশীর্বাদে?

২০২২ সালের ডিসেম্বরে পন্থ শেষ টেস্ট খেলেছিলেন বাংলাদেশের বিরুদ্ধে। দুর্ঘটনার পর সেই বাংলাদেশের বিরুদ্ধেই টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটল তাঁর। স্মরণীয় করে রাখলেন প্রত্যাবর্তন।

picture of Rishabh Pant

ব্যাট করতে নামার আগে ঋষভ পন্থের প্রার্থনা। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫৫
Share: Save:

২০ মাসেরও বেশি সময় পর টেস্ট খেলতে নেমেছেন ঋষভ পন্থ। ২০২২ সালের ৩০ ডিসেম্বর ভয়াবহ গাড়ি দুর্ঘটনার পর চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট খেললেন পন্থ। শুক্রবার খেলার শেষে ১২ রানে অপরাজিত ছিলেন। শনিবার ব্যাট করতে নামার আগে সাজঘরে প্রার্থনা করতে দেখা গিয়েছে পন্থকে।

দুর্ঘটনার অভিঘাত সামলে গত আইপিএলে পন্থ ফিরেছিলেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। তার পর ভারতীয় দলের হয়ে সাদা বলের ক্রিকেট খেলেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলেও ছিলেন তরুণ উইকেটরক্ষক-ব্যাটার। সাদা বলের ক্রিকেট খেললেও দুর্ঘটনার পর দেশের হয়ে লাল বলের ক্রিকেট খেলছেন প্রথম বার। ক্রিকেটারদের কাছে টেস্ট ক্রিকেটের আলাদা গুরুত্ব রয়েছে। পন্থও ব্যতিক্রম নন।

৬৩২ দিন পর টেস্ট খেলতে নামা পন্থ নিজের সেরাটা উজাড় করে দিতে চেয়েছিলেন। শনিবার মাঠে নামার আগে তিনি প্রার্থনা করেন। দেখা যায় ব্যাট, গ্লাভস এবং হেলমেটের সামনে হাতজোড় করে দাঁড়িয়ে পন্থ। চোখ বন্ধ করে প্রার্থনা করছেন। মাঠে নামার আগে পন্থের প্রার্থনা করার ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

উইকেটরক্ষক-ব্যাটারের প্রার্থনা বিফলে যায়নি। ষষ্ঠ টেস্ট শতরান পেয়েছেন পন্থ। ১২৮ বলে ১০৯ রানের ইনিংস এসেছে তাঁর ব্যাট থেকে। ১৩টি চারের পাশাপাশি মেরেছেন ৪টি ছক্কা। শুভমন গিলের (অপরাজিত ১১৯) সঙ্গে জুটি বেধে বাংলাদেশের বিরুদ্ধে দলকেও পৌঁছে দেন ভাল জায়গায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE