Advertisement
২৭ অক্টোবর ২০২৪
Ramiz Raja

সিরিজ় জয়ী অধিনায়ককে বিতর্কিত প্রশ্ন! শাস্তির মুখে পাক বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান রামিজ়

ইংল্যান্ডকে টেস্ট সিরিজ়ে হারানোর পর পাকিস্তানের অধিনায়ক শান মাসুদকে বিতর্কিত প্রশ্ন করেন রামিজ় রাজা। সেই কারণে শাস্তি হতে পারে তাঁর।

cricket

রামিজ় রাজা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১৮:০১
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান তিনি। দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার পর এখন ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যায় রামিজ় রাজাকে। দেশের মাটিতে ইংল্যান্ডকে টেস্ট সিরিজ়ে হারানোর পর পাকিস্তানের অধিনায়ক শান মাসুদকে বিতর্কিত প্রশ্ন করেন তিনি। সেই কারণে শাস্তি হতে পারে তাঁর।

বাবর আজ়ম নেতৃত্ব ছাড়ার পর পাকিস্তানের অধিনায়ক হয়েছেন মাসুদ। প্রথম ছ’টি টেস্ট হেরেছেন তিনি। তার পর জোড়া টেস্ট জিতেছেন। সাফল্য নিয়ে মাসুদকে প্রশ্ন করেননি রামিজ়। তিনি প্রশ্ন করেন হার নিয়ে। ইংল্যান্ডকে হারানোর পর মাসুদকে রামিজ় প্রশ্ন করেন, “টানা ছ’টা টেস্ট তুমি কী ভাবে হারলে?” রামিজ়ের প্রশ্নে প্রথমে খানিকটা ঘাবড়ে যান মাসুদ। পরে অবশ্য তিনি বলেন, “রামিজ় ভাই, এই জয় আমাদের খুব দরকার ছিল। আমাদের দেশের খুব দরকার ছিল। আমি এই জয়ে খুব খুশি।”

রামিজ়ের এই প্রশ্ন ভাল ভাবে নেয়নি মহসিন নকভির নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট বোর্ড। জানা গিয়েছে, আগামী অস্ট্রেলিয়া সিরিজ়ে রামিজ়কে ধারাভাষ্যকারদের তালিকা থেকে বাদ দিতে পারে বোর্ড। শীঘ্রই এই সিদ্ধান্ত জানাতে পারে তারা।

ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের সিরিজ়ের শুরুটা অবশ্য অন্য ভাবে হয়েছিল। মুলতানে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৮২৩ রান করেছিল ইংল্যান্ড। ত্রিশতরান করেছিলেন হ্যারি ব্রুক। দ্বিশতরান করেছিলেন জো রুট। ইনিংস ও ৪৭ রানে জিতেছিল ইংল্যান্ড। পরের টেস্টেই দলে বদল করে পাকিস্তান। বাদ পড়েন বাবর। ১০ মাস পরে নেওয়া হয় সাজিদ ও নোমানকে। এই দুই স্পিনার পরের দুই টেস্টে ইংল্যান্ডের ৪০টি উইকেটের মধ্যে ৩৯টি নিয়েছেন। পরের দুই টেস্ট জিতে সিরিজ় জিতেছে পাকিস্তান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE