Advertisement
২৭ অক্টোবর ২০২৪
MS Dhoni

ধোনির উপর ভরসা কমছে চেন্নাইয়ের? মাহিকে ধরে রেখেও নজর ভারতীয় দলের কিপারের দিকে

মহেন্দ্র সিংহ ধোনিকে আগামী আইপিএলের আগে ধরে রাখার বিষয়ে মোটামুটি নিশ্চিত চেন্নাই সুপার কিংস। পাশাপাশি ভারতীয় দলের আর এক উইকেটরক্ষকের দিকে নজর চেন্নাইয়ের।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১৭:৩৪
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির উপর কি ভরসা কমছে চেন্নাই সুপার কিংসের? সেই কারণেই কি বিকল্প ব্যবস্থা করে রাখতে চাইছে তারা? ধোনিকে আগামী আইপিএলের আগে ধরে রাখার বিষয়ে মোটামুটি নিশ্চিত চেন্নাই সুপার কিংস। পাশাপাশি ভারতীয় দলের আর এক উইকেটরক্ষকের দিকে নজর চেন্নাইয়ের।

জানা গিয়েছে, আইপিএলের নিলামের আগে ঋষভ পন্থের দিকে নজর দিয়েছে চেন্নাই। পন্থ এখন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। কিন্তু আগামী মরসুমে তিনি নাকি দিল্লিতে থাকতে চাইছেন না। পন্থ যদি দিল্লিতে না থাকেন তা হলে তাঁকে নিলামে নামতে হবে। তেমনটা হলে চেন্নাই পন্থকে কিনতে পারে। তবে তেমনটা তখনই হবে যদি পন্থকে দিল্লি ছেড়ে দেয়।

৩১ অক্টোবর ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়ার শেষ দিন। জানা গিয়েছে, তার আগে চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ও কোচ স্টিফেন ফ্লেমিংয়ের সঙ্গে আলোচনায় বসবেন ধোনি। সেখানেই ঠিক হবে কাকে কাকে ধরে রাখা হবে। এখনও পর্যন্ত ঠিক রয়েছে, গায়কোয়াড়, রবীন্দ্র জাডেজা ও মাথিশা পাথিরানাকে ধরে রাখবে চেন্নাই। ঘরোয়া ক্রিকেটার হিসাবে ধরে রাখা হবে ধোনিকে।

এই জল্পনার মধ্যেই ধোনি জানিয়েছেন, আর যে কয়েকটা দিন তিনি খেলবেন, ক্রিকেট উপভোগ করতে চান। এক অনুষ্ঠানে হাজির হয়ে ধোনি বলেন, “যে ক’বছর আমার ক্রিকেটজীবনে পড়ে রয়েছে তা উপভোগ করতে চাই। ছোটবেলায় বিকেল ৪টের সময় খেলতে যেতাম। খুব মজা করতাম সেই সময়টা। তবে পেশাদার খেলাধুলোয় নামলে ক্রিকেট উপভোগ করাটা বেশ কঠিন হয়ে যায়। যে কোনও খেলার ক্ষেত্রেই ব্যাপারটা এক। তবে আমি এখন ক্রিকেট শুধুই উপভোগ করতে চাই।”

গত বছর গায়কোয়াড়ের হাতে নেতৃত্ব তুলে দেওয়ার পরেই জল্পনা দেখা দিয়েছিল ধোনির খেলা নিয়ে। গত মরসুমে আইপিএল খেলছেন। এ বছর তাঁকে ‘আনক্যাপড’ ক্রিকেটার হিসাবে ধরে রাখা হতে পারে। ফিটনেস কি ভবিষ্যতে ধোনির সমস্যা হয়ে দাঁড়াবে? ধোনি বলেন, “আড়াই মাসের আইপিএল যাতে খেলতে পারি তার জন্য আমাকে ন’মাস ফিট থাকতে হয়। তাই পরিকল্পনা করতেই হয়। একই সময়ে নিজেকে শান্ত রাখাও দরকার।” জানা গিয়েছে, ধোনি মাসে ১৫ থেকে ২৫ দিন অনুশীলন করেন। তার পরে বিশ্রাম করেন। খাওয়া-দাওয়াও নিয়ন্ত্রণে রাখেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE