Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Cricket

ইংল্যান্ড সিরিজ়ের আগে সতীর্থদের পাশে মাসুদ, দলে বদল চান না পাকিস্তানের টেস্ট অধিনায়ক

বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ়ে হারের পর পাকিস্তানের ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। তবু ইংল্যান্ড সিরিজ়ের দলে পরিবর্তনের পক্ষে নন পাক অধিনায়ক।

Picture of Shan Masood

শান মাসুদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪৪
Share: Save:

একের পর এক ব্যর্থতায় বিধ্বস্ত পাকিস্তানের ক্রিকেট। বিতর্ক বাড়িয়েছে ঘরের মাঠে বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ়ে ০-২ ব্যবধানে হার। তবু দলে বড় কোনও রদবদলের পক্ষে নন পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক শান মাসুদ। বরং ইংল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ়ের আগে সতীর্থদের পাশেই দাঁড়াচ্ছেন তিনি।

জাতীয় দলকে সাফল্যের রাস্তায় ফেরাতে কয়েক দিন আগে ‘কানেকশন ক্যাম্প আয়োজন করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জাতীয় দলের ক্রিকেটারেরা ছাড়াও সেই শিবিরে উপস্থিত ছিলেন জাতীয় দলের দুই কোচ গ্যারি কার্স্টেন, জেসন গিলেসপি, সব সহকারী কোচেরা এবং জাতীয় দলের হয়ে খেলতে পারেন এমন সম্ভাবনাময় ক্রিকেটারেরাও। নানা রকম আলোচনা হয়েছে সেই শিবিরে। প্রয়োজনে জাতীয় দলে বড় ধরনের পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন পিসিবি কর্তারা। তবে ইংল্যান্ড সিরিজ়ের আগে পরিবর্তনের পক্ষে নন টেস্ট অধিনায়ক।

মাসুদ বলেছেন, ‘‘এই সিরিজ়টা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাকিস্তান ক্রিকেটের অনুরাগী এবং সমর্থকদের বিশ্বাস, ভরসা ফিরিয়ে আনতে হবে। তাই আরও গুরুত্বপূর্ণ। এটা ঠিক, সম্প্রতি আমাদের পারফরম্যান্স অত্যন্ত হতাশাজনক। তবে ইংল্যান্ড সিরিজ়ের জন্য আমাদের প্রস্তুতি ঠিক মতোই হচ্ছে।’’

বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ় হার নিয়ে মাসুদ বলেছেন, ‘‘এই হারটা অত্যন্ত হতাশার। যে ভাবে হেরেছি আমরা, সেটা আরও বেশি হতাশার। তবে দলের ক্রিকেটারদের উপর আস্থা রয়েছে। ধারাবাহিকতা বজায় রাখা এবং দলে জায়গা ধরে রাখার ব্যাপারে সকলকে বার্তা দেওয়া হয়েছে। আশা করব ইংল্যান্ডের বিরুদ্ধে সবাইকে চেনা মেজাজে দেখা যাবে। তা ছাড়া হারের পর পরিবর্তন করা খুব সহজ। কিন্তু সামনের দিকে এগোতে চাইলে খেলোয়াড়দের পাশে দাঁড়াতেই হয়।’’ তিনি আরও বলেছেন, ‘‘দল হিসাবে আমরা একটা গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণে রয়েছি। আমাদের আশাবাদী থাকতেই হবে। ব্যর্থতা হতাশাই আনে। তবু দলের পাশে থাকা দরকার। বিশেষ করে কঠিন সময় তো দরকারই।’’

আগামী ৭ অক্টোবর থেকে মুলতানে শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ড প্রথম টেস্ট। তিন টেস্টের সিরিজ় খেলবে দু’দল। ১৫ অক্টোবর থেকে দ্বিতীয় টেস্টও হবে মুলতানে। ২৪ অক্টোবর থেকে তৃতীয় টেস্ট হবে রাওয়ালপিন্ডিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE