Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Suryakumar Yadav

বিশ্বকাপ ফাইনালে সূর্যের ক্যাচ নকল করার চেষ্টা! তালগোল পাকিয়ে ছক্কা করে দিলেন পাক ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ক্যাচ ধরে ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন সূর্যকুমার যাদব। সেই ক্যাচের নকল করার চেষ্টা করেন পাকিস্তানের সাইম আয়ুব। কিন্তু পারেননি তিনি।

cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে সূর্যকুমার যাদবের সেই ক্যাচ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২১
Share: Save:

চমকে গিয়েছিল গোটা ক্রিকেট বিশ্ব। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শেষ ওভারে ডেভিড মিলারের ক্যাচ ধরে ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন সূর্যকুমার যাদব। সেই ক্যাচের নকল করার চেষ্টা করেন পাকিস্তানের সাইম আয়ুব। কিন্তু পারেননি তিনি। তালগোল পাকিয়ে ফেলেন। বল ছক্কা হয়ে যায়।

পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ওয়ান ডে কাপে ডলফিন্সের বিরুদ্ধে খেলা ছিল প্যান্থার্সের। ডলফিন্সের ইনিংসের ১৮তম ওভারে ব্যাট করছিলেন মুহম্মদ আকলাক। প্যান্থার্সের উসামা মীরের একটি বল লং অফের উপর দিয়ে মারেন তিনি। লং অফে ফিল্ডিং করছিলেন সাইম। তিনি ক্যাচ ধরার চেষ্টা করেন। কিন্তু পারেননি।

সাইম প্রথমে বল তালুবন্দি করেছিলেন। কিন্তু পিছতে পিছতে বাউন্ডারির কাছে পৌঁছে গিয়েছিলেন তিনি। তখন তিনি চেষ্টা করেন বল হাওয়ায় ছুড়ে বাউন্ডারির বাইরে বেরিয়ে আবার ভিতরে ঢুকে ক্যাচ ধরার। কিন্তু বল হাওয়ায় ছুড়তে গিয়ে মাঠের বদলে বাউন্ডারির বাইরের দিকে ছুড়ে দেন তিনি। ফলে আর সেই বল ধরতে পারেননি। হতাশ হয়ে সেখানেই বসে পড়েন সাইম। হতাশ দেখায় বোলার মীরকেও।

এই ঘটনা সমাজমাধ্যমে ভাইরাল। অনেকেই সাইমকে নিয়ে মজা করেছেন। তাঁদের মতে, সূর্যের নকল করতে গিয়ে ক্যাচ ফস্কেছেন সাইম। তিনি যদি বল না ছুড়ে বাউন্ডারির ভিতরে থাকার চেষ্টা করতেন তা হলে হয়তো ক্যাচ ধরতে পারতেন। কিন্তু কায়দা করতে গিয়ে ডুবেছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শেষ ওভারে ১৬ রান দরকার ছিল দক্ষিণ আফ্রিকার। হার্দিক পাণ্ড্যের ফুলটস লং অফের উপর দিয়ে মারেন মিলার। সূর্য দৌড়ে এসে বল তালুবন্দি করেন। প্রথমে বাউন্ডারির ভিতরে শরীরের ভারসাম্য রাখেন তিনি। যখন দেখেন আর পারবেন না, তখন বল হাওয়ায় ছুড়ে বাউন্ডারির বাইরে বেরিয়ে আবার ভিতরে ঢুকে ক্যাচ ধরেন। ওই একটা ক্যাচ ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করে। সেই ক্যাচেরই নকল করতে গিয়েছিলেন পাকিস্তানের সাইম। কিন্তু পারলেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suryakumar Yadav Pakistan Cricket Saim Ayub
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE