Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Cricket

উইকেট নিয়ে ‘জেনারেটর’ উচ্ছ্বাস, আবার চোট পেয়ে লোক হাসালেন পাকিস্তানের বোলার

ভুল থেকে শিক্ষা নিতে পারলেন না পাকিস্তানের বোলার। উইকেট নেওয়ার পর আবার একই কায়দায় উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে নিজের বিপদ ডেকে আনলেন তিনি। চোট পেয়ে বসলেন।

cricket

হাসান আলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১৭:৪৫
Share: Save:

ভুল থেকে শিক্ষা নিতে পারলেন না হাসান আলি। পাকিস্তানের বোলার উইকেট নেওয়ার পর আবার একই কায়দায় উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে নিজের বিপদ ডেকে আনলেন। চোট পেয়ে বসলেন। ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট প্রতিযোগিতায় ওয়ারউইকশায়ারের হয়ে খেলতে গিয়ে চোট পেয়েছেন তিনি।

ক্রিকেটবিশ্বে বিখ্যাত হাসানের ‘জেনারেটর’ সেলিব্রেশন। নীচু হয়ে জেনারেটর চালানোর মতো করে ভঙ্গি করায় এই সেলিব্রেশনের এমন নাম দেওয়া হয়েছে। অতীতে পাকিস্তানের হয়ে খেলতে গিয়ে এ ভাবেই কাঁধে চোট পেয়েছিলেন হাসান। এ বার কাউন্টিতে খেলতে গিয়েও একই পরিস্থিতির মুখে পড়তে হয়েছে। সমাজমাধ্যমে এই ভিডিয়ো ভাইরাল হয়েছে। হেসেই খুন সমর্থকেরা।

মঙ্গলবারের ম্যাচে নটিংহ্যামশায়ারের অলি স্টোনসকে আউট করার পরেই লাফিয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে যান হাসান। সঙ্গে সঙ্গে বুকে হাত দিয়ে হাঁটু মুড়ে মাটিতে বসে পড়েন। সতীর্থেরা এসে তাঁকে সুস্থ করার চেষ্টা করেন।

২০১৮ সালে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে রায়ান মারের উইকেট নিতে গিয়েও একই জিনিস হয়েছিল। সে বার কাঁধে চোট পেয়ে মাঠের বাইরে চলে যেতে হয়েছিল হাসানকে।

গোটা কেরিয়ারেই একাধিক বার চোট-আঘাতের শিকার হয়েছেন হাসান। সেই কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও নেওয়া হয়নি তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Hasan Ali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE