Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Nicholas Pooran Breaks World Record

টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড নিকোলাস পুরানের, কাকে টপকে কোন নজির গড়লেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়লেন নিকোলাস পুরান। এই ফরম্যাটে এক বছরে সবচেয়ে বেশি রান করার নজির তৈরি করলেন তিনি। পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ানকে টপকে গেলেন তিনি।

cricket

নিকোলাস পুরান। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৫
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়লেন নিকোলাস পুরান। এই ফরম্যাটে এক বছরে সবচেয়ে বেশি রান করার নজির তৈরি করলেন তিনি। পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ানকে টপকে গেলেন।

শুক্রবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বার্বাডোজ়‌ রয়্যালসের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন ত্রিনবাগো নাইট রাইডার্সের ক্রিকেটার পুরান। তিনি ১৫ বলে ২৭ রান করেন। এক বছরে টি-টোয়েন্টিতে এই নিয়ে ২০৫৯ রান হয়ে গেল তাঁর। তিন বছর আগে এই নজির গড়েছিলেন রিজ়ওয়ান। তিনি ২০৩৬ রান করেছিলেন।

চলতি বছরে ভাল ফর্মে রয়েছেন পুরান। বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজ়ি লিগের প্রতিটিতেই ভাল খেলেছেন। ডারবান সুপার জায়ান্ট, লখনউ সুপার জায়ান্ট, এমআই এমিরেটস, এমআই নিউ ইয়র্ক, নর্দান সুপারচার্জার্স, রংপুর রাইডার্স এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টিতে খেলেছেন তিনি। আন্তর্জাতিক, ফ্র্যাঞ্চাইজ়ি এবং ঘরোয়া— সব ধরনের টি-টোয়েন্টি ম্যাচ মিলিয়ে এই রান করেছেন তিনি।

তিন বছর আগে রিজওয়ানের করা ২০৩৬ রান এসেছিল ৪৫টি ইনিংস খেলে। তিনি একটি শতরান এবং ১৮টি অর্ধশতরান-সহ ৫৬.৬৬ গড়ে রান করেছিলেন। তবে পুরানের অনেক বেশি সময় লেগেছে। তিনি এই বছর ৬৫টি ইনিংস খেলেছেন। একটিও শতরান করতে পারেননি। তবে ১৪টি অর্ধশতরান করেছেন। একাধিক বার ৯০-এর ঘরে আউট হয়ে গিয়েছেন।

এক বছরে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করার নিরিখে পুরান এবং রিজওয়ানের পরে রয়েছেন যথাক্রমে আলেক্স হেলস (৬১ ইনিংসে ১৯৪৬ রান) এবং জস বাটলার (৫৫ ইনিংসে ১৮৩৩ রান)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nicholas Pooran T20 Cricket Mohammad Rizwan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE