Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Neymar

পুরোপুরি সুস্থ না হলে নেমার সুযোগ পাবেন না জাতীয় দলে, স্পষ্ট জানিয়ে দিলেন ব্রাজিলের কোচ

চোটের কারণে প্রায় এক বছর ধরেই মাঠের বাইরে তিনি। যত দিন নেমার পুরোপুরি সুস্থ না হচ্ছেন তত দিন তাঁকে জাতীয় দলে নেওয়া হবে না। স্পষ্ট জানালেন ব্রাজিলের কোচ দোরিভাল জুনিয়র।

football

নেমার। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১২
Share: Save:

চোটের কারণে প্রায় এক বছর ধরেই মাঠের বাইরে তিনি। গত বছর অক্টোবরে হাঁটুর চোট পেয়েছিলেন। তা এখনও সারেনি। যত দিন নেমার পুরোপুরি সুস্থ না হচ্ছেন তত দিন তাঁকে জাতীয় দলে নেওয়া হবে না। স্পষ্ট জানালেন ব্রাজিলের কোচ দোরিভাল জুনিয়র। নেমারকে নিয়ে ধৈর্য রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

অক্টোবরে চিলি এবং পেরুর বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচ খেলবে ব্রাজিল। সেখানেও খেলতে হবে নেমারকে ছাড়াই। দোরিভাল জানিয়েছেন, তিনি এবং ব্রাজিল ফুটবল সংস্থা দুই পক্ষই নেমারের সুস্থ হয়ে ওঠা পর্যন্ত অপেক্ষা করতে রাজি। বাঁ পায়ের হাঁটুতে চোট পাওয়ার পর এক বছর খেলা থেকে দূরে রয়েছেন নেমার।

দোরিভাল বলেছেন, “আমরা জানি নেমার কতটা গুরুত্বপূর্ণ ফুটবলার। আগামিদিনে ও ফিরলে আমরা বিশ্ব ফুটবলের অন্যতম সেরা একজন ফুটবলারের খেলা দেখতে পাব। তবে এখন আমাদের ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে।”

ব্রাজিল সংস্থা নেমারের চোটের অবস্থা নজরে রাখলেও কবে তিনি মাঠে ফিরবেন তা ঠিক করবে ক্লাব আল হিলালই। আল হিলালের কোচ জর্জ জেসাস জানিয়েছেন, জানুয়ারিতে আবার নেমারের চোট পর্যবেক্ষণ করা হবে। এ বছর মাঠে নামার সম্ভাবনা কার্যত নেই। সৌদি আরবে প্রতিনিধি পাঠিয়ে নেমারের সম্পর্কে আরও তথ্য জানতে চাইছে ব্রাজিল সংস্থা। তারা চাইছে যাতে সম্পূর্ণ নিখুঁত ভাবে নেমারের চিকিৎসা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar Brazil Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE