Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
MS Dhoni

২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে রান আউট, পাঁচ বছর আগের ঘটনা নিয়ে মুখ খুললেন ধোনি

২০১৯ সালের বিশ্বকাপে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে রান তাড়া করার সময় মহেন্দ্র সিংহ ধোনির রান আউটের সেই দৃশ্য এখনও অনেকের চোখে ভাসে। সেই আউট নিয়ে আবার মুখ খুললেন ধোনি।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৬:৪১
Share: Save:

২০১৯ সালের বিশ্বকাপে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে রান তাড়া করার সময় মহেন্দ্র সিংহ ধোনির রান আউটের সেই দৃশ্য এখনও অনেকের চোখে ভাসে। মার্টিন গাপ্টিলের থ্রোয়ে ফিরে গিয়েছিলেন তিনি। সেমিফাইনালে হেরে গিয়েছিল ভারত। সেই আউট নিয়ে আবার মুখ খুললেন ধোনি। জানালেন, আউট হওয়ার পর তাঁর হৃদয় ভেঙে গিয়েছিল। এখনও তা মানতে পারেন না।

সম্প্রতি এক আলোচনাসভায় হাজির হয়েছিলেন ধোনি। সেখানেই এক সমর্থকের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। ধোনির কথায়, “ওই পরিস্থিতি মেনে নেওয়া খুবই কঠিন ছিল। জানতাম ওটাই আমার শেষ বিশ্বকাপ। তাই জিততে পারলে সবচেয়ে ভাল লাগত। হৃদয় ভেঙে যাওয়ার মতো একটা মুহূর্ত ছিল ওটা। শেষ পর্যন্ত ওই ফলাফল মেনে নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেছি। কিছুটা সময় লাগে। বিশ্বকাপের পরে সেটা পাওয়াও যায়। আমি ওই ম্যাচের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলাম। তাই আরও অনেক সময় পেয়েছিলাম ব্যাপারটা মেনে নিতে।”

ধোনি আরও বলেন, “ওই আউটের পর হৃদয় ভেঙে গিয়েছিল ঠিকই, কিন্তু জানতাম সেটার থেকে দ্রুত বেরিয়ে আসতেই হবে। আমরা যে সে দিন নিজেদের সেরাটা দিয়েও ম্যাচটা জিততে পারিনি, এটা মেনে নিতেই হবে। আমরাও মেনে নিয়েছিলাম।”

সেই মুহূর্তে ভারত তথা বিশ্বের অন্যতম সেরা ‘ফিনিশার’ ছিলেন ধোনি। ম্যাচ শেষ করে আসার ব্যাপারে তাঁর জুড়ি ছিল না। অনেকেই ভেবেছিলেন, সেমিফাইনালেও তিনি উতরে দেবেন। কিন্তু ধোনি আউট হওয়ার পরেই পরিস্থিতি পাল্টে যায় এবং ভারতও হেরে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni 2019 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE