Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Angkrish Raghuvanshi

সাইনাকে নিয়ে বিতর্কিত মন্তব্য, সমালোচনা! ক্ষমা চাইলেন কেকেআরের ব্যাটার রঘুবংশী

ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার অঙ্গকৃশ রঘুবংশী। সমালোচনার মাঝে ক্ষমা চেয়েছেন তিনি।

cricket

অঙ্গকৃশ রঘুবংশী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১১:০৭
Share: Save:

ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের পুরস্কার ঘোষণার পরে দেশের ক্রীড়া সংস্কৃতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন সাইনা নেহওয়াল। ব্যাডমিন্টন তারকা সাইনাকে পাল্টা জবাব দিতে গিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার অঙ্গকৃশ রঘুবংশী। সমালোচনার মাঝে ক্ষমা চেয়েছেন তিনি।

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরে দেশের ক্রিকেট বোর্ড ১২৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করে। পরে মহারাষ্ট্র সরকার জানায়, সেই রাজ্যের ক্রিকেটারদের আলাদা করে পুরস্কার দেবে তারা। এই ঘোষণার পরে ব্যাডমিন্টন খেলোয়াড় চিরাগ শেট্টি সরকারের সমালোচনা করেন। ক্রিকেটের পাশাপাশি অন্য খেলাগুলিকেও সমান গুরুত্ব দেওয়ার দাবি করেন তিনি।

চিরাগের সমর্থনে এগিয়ে আসেন সাইনা। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “সকলে জানতে চান, সাইনা কী করছে, কুস্তিগির ও বক্সারেরা কী করছে, নীরজ চোপড়া কী করছে। সকলে এই ক্রীড়াবিদদের চেনেন, কারণ তাঁরা দেশের হয়ে ধারাবাহিক ভাবে ভাল খেলেছেন। খবরের পাতায় তাঁদের নাম বেরিয়েছে। ভারতের মতো একটা দেশ, যেখানে কোনও ক্রীড়া সংস্কৃতি নেই, সেখানে এই সাফল্য স্বপ্নের মতো লাগে।”

সাইনার এই মন্তব্যের পরে সমাজমাধ্যমে রঘুবংশী লেখেন, “বুমরা যখন ওর মাথার দিকে ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করবে তখন কী হবে, সেটা দেখার ইচ্ছা রইল।”

রঘুবংশীর এই মন্তব্যকে নিয়ে সমালোচনা শুরু হয়। অনেকে অভিযোগ করেন, সবে ক্রিকেটের দুনিয়ায় পা রাখা রঘুবংশী সাইনার মতো ক্রীড়াবিদ সম্পর্কে এমন কথা কী ভাবে বলেন? সব খেলা আলাদা। সাইনা যেমন বুমরার বল খেলতে পারবেন না, তেমনই বুমরাও কোর্টে স্ম্যাশ মারতে পারবেন না। অলিম্পিক্স পদকজয়ী এক তারকাকে নিয়ে এমন মন্তব্য করে রঘুবংশী ক্রিকেটেরই মান কমিয়েছেন।

সমালোচনার মাঝে ক্ষমা চেয়েছেন রঘুবংশী। সমাজমাধ্যমে তিনি আরও একটি পোস্টে লেখেন, “আমি দুঃখিত। আমি মজা করে ওই কথাগুলো বলেছিলাম। কিন্তু এখন মনে হচ্ছে, এ রকম কথা বলা উচিত হয়নি। নিজের ভুল বুঝতে পেরেছি। সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।”

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলা রঘুবংশীর অভিষেক হয়েছে এ বারের আইপিএলে। নীতীশ রানা চোট পাওয়ার পরে কেকেআর সুযোগ দেয় তাঁকে। কয়েকটি ম্যাচে নজরও কেড়েছেন তিনি। তাঁকে আগামীর তারকা ধরা হচ্ছে। তার মাঝেই বিতর্কে জড়ালেন রঘুবংশী। ক্ষমাও চেয়ে নিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE