Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Jhulan Goswami

নাইট রাইডার্সের অন্য দলের মেন্টর ঝুলন, বাংলার মেয়েকে বড় দায়িত্ব শাহরুখের

নতুন মরসুম শুরু হওয়ার আগে মহিলাদের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের মেন্টরের দায়িত্ব নিলেন ঝুলন গোস্বামী।

cricket

ঝুলন গোস্বামী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১০:১৮
Share: Save:

নতুন দায়িত্বে ঝুলন গোস্বামী। মহিলাদের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের মেন্টরের দায়িত্ব নিলেন ঝুলন গোস্বামী। চলতি বছর মহিলাদের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ শুরু হওয়ার আগে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

নতুন দায়িত্ব নিয়ে ঝুলন বলেন, “এত বড় ফ্র্যাঞ্চাইজ়িতে যোগ দিতে পেরে গর্বিত। ভারত ও গোটা বিশ্বে ক্রিকেটের উন্নতিতে এই ফ্র্যাঞ্চাইজ়ি অনেক কিছু করেছে। মেন্টর হিসাবে আমাকে ভাবার জন্য কেকেআর ম্যানেজমেন্টকে ধন্যবাদ। কাজ শুরু করার জন্য মুখিয়ে রয়েছি।”

নতুন দায়িত্বের জন্য নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান ও সিইও বেঙ্কি মাইসোরের কথাও বলেছেন ঝুলন। ভারতের মহিলা দলের প্রাক্তন অধিনায়ক বলেন, “কিং খানের সঙ্গে দেখা করা বিশেষ অভিজ্ঞতা। নাইট রাইডার্সের জন্য ওঁর সত্যিকারের আবেগ রয়েছে। ত্রিনবাগো নাইট রাইডার্সে যোগ দেওয়ার বিষয়ে প্রাথমিক কথাবার্তা শুরু হয়েছিল বেঙ্কি স্যরের সঙ্গে। ম্যানেজমেন্ট হিসাবে সব কিছুর দিকে ওঁরা নজর রাখেন। যে ভাবে ওঁরা দু’জনে আমাকে স্বাগত জানিয়েছেন, আমার সঙ্গে কথা বলেছেন, তাতে আমি খুব খুশি। শাহরুখ স্যর ও বেঙ্কি স্যরের সঙ্গে কথা বলে খুব ভাল লেগেছে।”

ঝুলনকে নতুন দায়িত্ব দিতে পেরে খুশি নাইট রাইডার্সও। বেঙ্কি বলেন, “ঝুলন কিংবদন্তি ক্রিকেটার। ওকে ত্রিনবাগো নাইট রাইডার্সের মেন্টর করতে পেরে আমরা খুব খুশি। গত ১০ বছরে পুরুষ ও মহিলা দল মিলিয়ে ত্রিনবাগো নাইট রাইডার্স পাঁচটি ট্রফি জিতেছে। আমরা নিশ্চিত ঝুলনের অধীনে এই দল আরও ভাল ফল করবে। ক্রিকেটারদের কাছে সুযোগ থাকবে ঝুলনের মতো ক্রিকেটীয় মস্তিষ্কের সঙ্গে সময় কাটানোর। ওর কাছ থেকে অনেক কিছু শিখতে পারবে। খুব দ্রুত দলের সঙ্গে যোগ দেবে ঝুলন।”

এ বার দলেও কিছু বদল করেছে ত্রিনবাগো নাইট রাইডার্স। জেমাইমা রদ্রিগেজ় ও শিখা পাণ্ডের মতো ভারতীয় এবং মিগ ল্যানিং ও জেস জোনাসনের মতো বিদেশি ক্রিকেটার নিয়েছে তারা। আপাতত দলে ন’জন ক্রিকেটার রয়েছে তাদের। বাকি ছ’জন ক্রিকেটার ড্রাফ্‌টের মাধ্যমে দলে নেবে তারা। আগামী ২২ অগস্ট নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে নাইট রাইডার্স। ২৯ অগস্ট হবে ফাইনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE