Advertisement
১৯ অক্টোবর ২০২৪
Ishan Kishan

‘অবাধ্য’ ঈশানকে ক্ষমাই করে দিচ্ছে বোর্ড, ফেরার সম্ভাবনা ভারতীয় দলে, বার্ষিক চুক্তিতে ফিরবেন কি?

গত মরসুমে ঝাড়খণ্ডের হয়ে রঞ্জি খেলেননি ঈশান। বোর্ড তাঁকে বার বার বলেছিল খেলার জন্য। কিন্তু বিভিন্ন কারণ দেখিয়ে খেলেননি তিনি। হার্দিক পাণ্ড্যের সঙ্গে অনুশীলন করছিলেন আইপিএলের প্রস্তুতি নিতে।

Ishan Kishan

ঈশান কিশন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৪:২৩
Share: Save:

ঘরোয়া ক্রিকেট না খেলার জন্য বাদ পড়তে হয়েছিল ভারতীয় দলের বার্ষিক চুক্তি থেকে। সেই ঈশান কিশনকে আবার ফেরানো হতে পারে। ঘরোয়া ক্রিকেট খেলেই ফেরার রাস্তা তৈরি করছেন তরুণ উইকেটরক্ষক।

গত মরসুমে ঝাড়খণ্ডের হয়ে রঞ্জি খেলেননি ঈশান। বোর্ড তাঁকে বার বার বলেছিল খেলার জন্য। কিন্তু বিভিন্ন কারণ দেখিয়ে খেলেননি তিনি। হার্দিক পাণ্ড্যের সঙ্গে অনুশীলন করছিলেন আইপিএলের প্রস্তুতি নিতে। এ বারে যদিও শুরু থেকেই ঘরোয়া ক্রিকেট খেলছেন ঈশান। দলীপ ট্রফি এবং ইরানি কাপের পর খেলছেন রঞ্জিও। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, ঈশানকে ভারত এ দলের হয়ে অস্ট্রেলিয়ায় পাঠানো হবে। সেখানে ভারত এ দলের দু’টি চার দিনের ম্যাচ খেলার কথা। ভারতীয় দল অস্ট্রেলিয়া যাবে। মূল দলের অংশ না হলেও ঈশানকে রোহিতদের সঙ্গে রাখা হতে পারে বলেও জানিয়েছে পিটিআই।

ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার ফলেই ভারতীয় দলে ডাক পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে ঈশানের। এই মরসুমে প্রথম শ্রেণির ক্রিকেটে তিনটি শতরান করেছেন তিনি। প্রথমে বুচিবাবু প্রতিযোগিতার শতরান করেন ঈশান। এর পর দলীপ ট্রফি এবং রঞ্জিতেও শতরান করেছেন তিনি।

ভারত এ দলের নেতৃত্ব থাকতে পারে বাংলার অভিমন্যু ঈশ্বরণের হাতে। তবে অধিনায়ক হওয়ার দৌড়ে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়ও। এই দুই ক্রিকেটার লড়াইয়ে রয়েছে ভারতীয় দলে ঢোকার ক্ষেত্রেও। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলবেন না রোহিত শর্মা। তাঁর জায়গা নেওয়ার ক্ষেত্রে দৌড়ে অভিমন্যু এবং রুতুরাজ।

অন্য বিষয়গুলি:

Ishan Kishan Team India Abhimanyu Easwaran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE