Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Virat Kohli

বুমরার ১০ বলে চার বার আউট, অক্ষরের বলে বোল্ড, কোহলির ব্যাটিং চিন্তা বাড়াচ্ছে ভারতের

শুক্রবার থেকে কানপুরে শুরু ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট। তার আগে নেটে বিরাট কোহলির ব্যাটিং চিন্তা বাড়াচ্ছে ভারতের। অনুশীলনের সময় বার বার আউট হলেন তিনি।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১২
Share: Save:

চেন্নাইয়ে দু’ইনিংস মিলিয়ে করেছেন মাত্র ২৩ রান। প্রথম ইনিংসে পেসারের বলে খোঁচা মেরে আউট হয়েছে। দ্বিতীয় ইনিংসে স্পিনারের বলে হয়েছেন এলবিডব্লিউ। দ্বিতীয় টেস্টে বিরাট কোহলি রান পাবেন কি না সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। শুক্রবার থেকে কানপুরে শুরু ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট। তার আগে নেটে কোহলির ব্যাটিং চিন্তা বাড়াচ্ছে ভারতের। অনুশীলনের সময় বার বার আউট হলেন তিনি।

কানপুরে নেটে প্রথমে পেসারের বিরুদ্ধে ব্যাট করেন কোহলি। যশপ্রীত বুমরা তাঁকে ১০টি বল করেন। তার মধ্যে চার বার আউট হন তিনি। এক বার কোহলিকে এলবিডব্লিউ করেন বুমরা। দু’বার তাঁর ব্যাটে লেগে বল স্লিপ অঞ্চলে যায়। এক বার শর্ট লেগে ক্যাচ দেন তিনি। চার বারই কোহলি স্বীকার করে নেন যে তিনি আউট হতেন।

স্পিনারদের বলে আরও সমস্যায় পড়েন কোহলি। রবীন্দ্র জাডেজার বল বার বার তাঁর ব্যাটের পাশ দিয়ে যায়। ব্যাটে-বলে করতে না পেরে নিজের উপরেই রেগে যান তিনি। অক্ষর পটেলের একটি বল কোহলির ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে উইকেটে গিয়ে লাগে। দেখে বোঝা যাচ্ছিল, স্বাভাবিক ভাবে শট খেলতে সমস্যা হচ্ছে কোহলির।

২০২১ সালের পর থেকে ১৮ বার স্পিনারদের বলে আউট হয়েছেন কোহলি। চেন্নাইয়ে দ্বিতীয় ইনিংসে অবশ্য মেহেদি হাসান মিরাজের বল আগে তাঁর ব্যাটে লেগে তার পর প্যাডে লেগেছিল। কিন্তু কোহলি তা বুঝতে পারেননি। ফলে রিভিউ নেননি। চলতি বছর টেস্টে চার ইনিংসে মাত্র ৮১ রান করেছেন তিনি। চেন্নাইয়ে দু’ইনিংস মিলিয়ে করেছেন ২৩ রান।

খারাপ খেলায় আইসিসির টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় নেমেছেন কোহলি। সপ্তম থেকে এক ধাক্কায় ১২ নম্বরে নেমেছেন তিনি। কানপুরে তিনি ফিরতে পারেন কি না সে দিকে নজর রয়েছে সকলের। কিন্তু নেটে তিনি যে ভাবে বার বার আউট হলেন তা চিন্তা বাড়াবে রোহিত শর্মা, গৌতম গম্ভীরদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli India Vs Bangladesh India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE