Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Rishabh Pant

স্কুলে পড়ার সময় বাবার থেকে উপহার পেয়েছিলেন পন্থ, দেখে রেগে গিয়েছিলেন মা!

পন্থের ক্রিকেট খেলায় প্রথম থেকে উৎসাহ দিয়েছেন তাঁর বাবা। অন্য দিকে, তাঁর মা চাইতেন ছেলে ভাল ভাবে পড়াশোনা করুক। এই নিয়ে পন্থের বাড়িতে ছিল উত্তেজনার চোরাস্রোত।

picture of Rishabh Pant

ঋষভ পন্থ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ১৭:৪৪
Share: Save:

আইপিএলে প্রত্যাশিত ফর্মে খেলার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা করে নিয়েছেন ঋষভ পন্থ। গত শনিবার আমেরিকায় চলে গিয়েছেন সতীর্থদের সঙ্গে। এই মুহূর্তে দেশের অন্যতম সেরা উইকেটরক্ষক-ব্যাটারকে একটি ব্যাট কিনে দিয়েছিলেন তাঁর বাবা। সেই ব্যাটের জন্য সমস্যা তৈরি হয়েছিল বাড়িতে। বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে সেই ঘটনার কথা পন্থ নিজেই জানিয়েছেন।

পন্থের ক্রিকেট খেলায় প্রথম থেকে উৎসাহ দিয়েছেন তাঁর বাবা। অন্য দিকে, তাঁর মা চাইতেন ছেলে ভাল ভাবে পড়াশোনা করুক। এই নিয়ে পন্থের বাড়িতে ছিল উত্তেজনার চোরাস্রোত। এক বার পন্থের বাবা তাঁকে একটি ভাল ব্যাট কিনে দিয়েছিলেন।

সেই ঘটনা নিয়ে পন্থ বলেছেন, ‘‘বাবা স্বপ্ন দেখতেন আমি ভাল ক্রিকেটার হব। বাবার স্বপ্ন পূরণ করতে পেরে আমি খুশি। পঞ্চম শ্রেণিতে পড়ার সময়ই ঠিক করে নিয়েছিলাম ক্রিকেটার হব। তখন বাবা আমাকে একটা নতুন ব্যাট কিনে দিয়েছিলেন। ব্যাটটার দাম ছিল ১৪ হাজার টাকা। এত দাম দিয়ে বাবা ব্যাট কিনে এনেছেন শুনে ভীষণ রেগে গিয়েছিলেন মা। বিষয়টা নিয়ে পরিস্থিতি বেশ উত্তপ্ত হয়েছিল।’’

এখন অবশ্য ক্রিকেটার রোহিতকে নিয়ে গর্বিত তাঁর মাও। ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ থেকেই তাঁর মা চাইতেন ছেলে পড়াশোনা করুক। ছোট বেলার এই সব ছোট খাট ঘটনা মনে পড়লে মজা পান পন্থ। এ বারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ১৩টি ম্যাচ খেলে করেছেন ৪৪৬ রান। স্ট্রাইক রেট ছিল ১৫৫.৪০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Gift father Mother Cricket Bat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE