Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Ravichandran Ashwin

ভারতের সবচেয়ে মূল্যবান ক্রিকেটার কে? রোহিত-কোহলি নন, ‘রজনীকান্ত’-এর নাম করলেন অশ্বিন

বিরাট কোহলি বা রোহিত শর্মাকে ভারতের সবচেয়ে দামি ক্রিকেটার মনে করেন না রবিচন্দ্রন অশ্বিন। অন্য কার নাম করলেন তিনি?

cricket

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪২
Share: Save:

ভারতের সবচেয়ে দামি ক্রিকেটার কে? বিরাট কোহলি বা রোহিত শর্মার নাম করছেন না রবিচন্দ্রন অশ্বিন। তাঁর মতে, ভারতের সবচেয়ে দামি ক্রিকেটার যশপ্রীত বুমরা।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার নেপথ্যে বড় ভূমিকা ছিল বুমরার। কয়েক দিন আগে চেন্নাইয়ে একটি অনুষ্ঠানে তাঁকে রজনীকান্তের মতো সম্মান দেওয়া হয়েছে বলে জানিয়েছেন অশ্বিন। তিনি বলেন, “চেন্নাইয়ের লোকেরা বোলারদের খুব ভালবাসে। চার-পাঁচ দিন আগে একটা অনুষ্ঠানে এসেছিল বুমরা। ওকে রজনীকান্তের মতো সম্মান দেওয়া হয়েছে। বুমরা সেই সম্মানের যোগ্য। ও চ্যাম্পিয়ন ক্রিকেটার। এখন ভারতের সবচেয়ে মূল্যবান ক্রিকেটারের নাম বুমরা।”

পিঠের চোটে বেশ কিছু দিন মাঠের বাইরে ছিলেন বুমরা। কিন্তু ফেরার পর থেকে অপ্রতিরোধ্য দেখাচ্ছে তাঁকে। ফেরার পরে ছ’টি টেস্টে ৩১টি উইকেট নিয়েছেন তিনি। ১০টি টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছেন ১৯টি উইকেট। কুড়ি-বিশের ক্রিকেটে ওভার প্রতি ৪.৩২ রান দিয়েছেন তিনি। এক দিনেক ক্রিকেটে ১৬টি ম্যাচে ২৮টি উইকেট নিয়েছেন বুমরা। সেখানেও ওভার প্রতি ৪.৪০ রান দিয়েছেন তিনি।

২০২৩ সালের এক দিনের বিশ্বকাপ ও ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর কেড়েছেন বুমরা। এক দিনের বিশ্বকাপে ১১টি ম্যাচে ২০টি উইকেট নিয়েছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওভার প্রতি মাত্র ৪.১৭ রান দিয়ে ১৫টি উইকেট নিয়েছেন। বিশ্বকাপের সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন। তাই বুমরাকেই ভারতের সবচেয়ে দামি ক্রিকেটার মনে করছেন অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE