Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Gautam Gambhir

গাড়ি থেকে নেমে ট্রাকে উঠে চালকের কলার চেপে ধরেছিলেন গম্ভীর! ভারতীয় কোচের গোপন কথা ফাঁস

অনেক বার প্রতিপক্ষ ক্রিকেটারের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়েছেন গৌতম গম্ভীর। মাঠের বাইরেও তিনি ব্যতিক্রম নন। এক বার নাকি এক ট্রাকচালকের সঙ্গে মারামারি করতে গিয়েছিলেন তিনি।

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১১:০৪
Share: Save:

মাঠে তাঁর আবেগ বার বার দেখেছে ক্রিকেট দুনিয়া। ক্রিকেট জীবনে অনেক বার প্রতিপক্ষ ক্রিকেটারের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়েছেন গৌতম গম্ভীর। খেলা ছাড়ার পরে মেন্টর হিসাবেও সেই আগ্রাসন দেখা গিয়েছে। তবে মাঠের বাইরেও নাকি গম্ভীর এরকমই রাগী। এক বার এক ট্রাকচালকের সঙ্গে মারামারি করতে গিয়েছিলেন তিনি। গম্ভীরের এই গোপন কথা ফাঁস করেছেন তাঁর এক সময়ের সতীর্থ আকাশ চোপড়া।

ঘরোয়া ক্রিকেটে আকাশ ও গম্ভীর দু’জনেই দিল্লির হয়ে খেলতেন। তখনই আকাশকে সেই গল্প বলেছিলেন গম্ভীর। একটি ভিডিয়োয় সে কথা ফাঁস করেছেন আকাশ। তিনি বলেন, “খুব তাড়াতাড়ি গম্ভীরের মাথা গরম হয়ে যেত। আমরা বুঝতে পারতাম না ও কোন কথায় রেগে যাবে। এক বার ও বলেছিল, এক ট্রাকচালকের সঙ্গে মারামারি করেছে। ট্রাকচালক ওর গাড়ি অতিক্রম করায় ও গাড়ি দাঁড় করিয়ে ট্রাকে উঠে সেই চালকের জামার কলার চেপে ধরেছিল। আমরা অবাক হয়ে গিয়েছিলাম।”

দু’জনেই ওপেনার হওয়ায় গম্ভীর ও আকাশের প্রতিদ্বন্দ্বিতা ছিল। তাঁরা কোনও দিনই বন্ধু হয়ে উঠতে পারেননি বলে জানিয়েছেন আকাশ। তিনি বলেন, “আমরা প্রতিদ্বন্দ্বী ছিলাম। সত্যি বলতে আমরা বন্ধু ছিলাম না। ও খুব পরিশ্রম করত। অনেক রান করত। কিন্তু রাগ যেন সবসময় ওর নাকের উপর থাকত। ছোটখাটো কারণে ও মেজাজ হারাত। দলের অনেকেই ওকে ভয় পেত। ওর থেকে একটু দূরে দূরে চলত।”

সেই সময় দিল্লির ওপেনার হিসাবে অনেক ম্যাচ খেলেছেন গম্ভীর ও আকাশ। তাঁদের জন্য বীরেন্দ্র সহবাগের মতো ব্যাটার ওপেন করতে পারতেন না বলে জানিয়েছেন আকাশ। তিনি বলেন, “আমাদের দল খুব ভাল ছিল। একটা জায়গার জন্য লড়াই চলত। আমরা ওপেনার ছিলাম। আমাদের মধ্যে কেউ চোট পেলে বা কোনও কারণে না খেললে সুযোগ পেত শিখর ধাওয়ান বা বিরাট কোহলি। এমনকি সহবাগও ওপেন করতে পারত না।”

ভারতীয় দলের হয়ে ১০টি টেস্ট খেলেছেন আকাশ। ঘটনাচক্রে ২০০৪ সালে অস্ট্রেলিয়া সিরিজ়ে তাঁর বদলেই জাতীয় দলে অভিষেক হয় গম্ভীরের। তার পর থেকে টানা খেলেছেন তিনি। ভারতীয় দলের হয়ে ৫৮টি টেস্ট, ১৪৭টি এক দিনের ম্যাচ ও ৩৭টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ভারতের ২০০৭ সালের টি-টোয়েন্টি ও ২০১১ সালের এক দিনের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তিনি। চলতি বছর রাহুল দ্রাবিড়ের পরে ভারতীয় দলের কোচ হয়েছেন গম্ভীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir Aakash Chopra India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE