Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Rohit Sharma

অধিনায়ক রোহিতের সবচেয়ে বড় গুণ কী? বাংলাদেশ সিরিজ়ের ২৪ ঘণ্টা আগে জানালেন অক্ষর

বাংলাদেশ সিরিজ়ের আগে অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে মুখ খুললেন অক্ষর পটেল। তিনি জানিয়ে দিলেন, রোহিতের সবচেয়ে বড় গুণ কী?

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩
Share: Save:

২৪ ঘণ্টা পরেই শুরু হচ্ছে বাংলাদেশ সিরিজ়। তার আগে অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে মুখ খুললেন অক্ষর পটেল। তিনি জানিয়ে দিলেন, রোহিতের সবচেয়ে বড় গুণ কী?

অক্ষরের মতে, বোলারদের শক্তি, দুর্বলতা সম্পর্কে সব কিছু জানেন রোহিত। সেই কারণে বোলারদের ব্যবহার করতে সুবিধা হয় তাঁর। অক্ষর বলেন, “রোহিত কোনও বিষয়কে খুব জটিল করে দেখে না। ও নিজের প্রস্তুতি নিয়ে মাঠে নামে। ও জানে কোন পরিস্থিতিতে কোন বোলারকে ব্যবহার করতে হবে আর কোন বোলারকে হবে না। তার পরে বাকিটা ও বোলারদের হাতে ছেড়ে দেয়।”

বোলারকে সম্পূর্ণ স্বাধীনতা দেন রোহিত। ফিল্ডিং সাজানোর দায়িত্বও বোলারের হাতে থাকে। একমাত্র সাফল্য না পেলে তার পরে কথা বলেন রোহিত। অক্ষর বলেন, “বোলারদের সিদ্ধান্তে রোহিত নাক গলায় না। যদি কোনও বোলার বলে যে সে কী ভাবে বল করতে চায়, তা হলে তার সুবিধা মতো তাকে ফিল্ডিং সাজাতে দেয় রোহিত। একমাত্র যদি সেই পরিকল্পনায় উইকেট না পাওয়া যায়, তখনই রোহিত নিজের মতামত দেয়।”

তাঁর সঙ্গে রোহিতের কোনও দিন কোনও বিষয়ে বিরোধ হয়নি বলে জানিয়েছেন অক্ষর। তাঁদের সম্পর্ক বেশ ভাল। অধিনায়কের জন্য সব সময় ভাল খেলার চেষ্টা করেন তিনি। সামনে বাংলাদেশ সিরিজ়। সুযোগ পেলে সেখানেও রোহিতকে জেতানোর চেষ্টা তিনি করবেন বলে জানিয়েছেন অক্ষর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE