Advertisement
২১ অক্টোবর ২০২৪
Ranji Trophy 2024-25

রঞ্জিতে শতরান শ্রেয়সের, ভারতীয় দলের হয়ে লাল বলের ক্রিকেটে জায়গা পাবেন?

২৯ বছরের ভারতীয় ব্যাটার টেস্ট অভিষেকের তিন বছর পর শতরান করলেন। ২০২১ সালে শেষ বার শতরান করেছিলেন শ্রেয়স। আগামী দিনে ভারতীয় দলে ফেরার লক্ষ্যে তিনি।

Shreyas Iyer

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৭:০১
Share: Save:

মহারাষ্ট্রের বিরুদ্ধে শ্রেয়স আয়ারের শতরান। রঞ্জি ট্রফিতে শতরান করলেন তিনি। ২৯ বছরের ভারতীয় ব্যাটার টেস্ট অভিষেকের তিন বছর পর শতরান করলেন। ২০২১ সালে শেষ বার শতরান করেছিলেন শ্রেয়স। আগামী দিনে ভারতীয় দলে ফেরার লক্ষ্যে তিনি।

শতরানের পর শ্রেয়স বলেন, “এই অনুভূতিটা খুব অন্যরকম। অনেক দিন পর এটা অনুভব করলাম। চোট নিয়ে ভুগছিলাম। একটি ঝিমিয়ে পড়েছিলাম। অনেক দিন পর শতরান পেয়ে ভাল লাগছে। সব মিলিয়ে খুব ভাল লাগছে।”

ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সূচি থেকে বাদ দেওয়া হয়েছিল শ্রেয়সকে। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ বার ভারতীয় জার্সিতে লাল বলের ক্রিকেটে দেখা গিয়েছিল তাঁকে। সাদা বলের ক্রিকেটে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেললেও লাল বলের ক্রিকেটে ফেরার চেষ্টায় শ্রেয়স। তিনি বলেন, “অবশ্যই টেস্ট ক্রিকেটে ফিরতে চাই। সেই কারণেই তো খেলছি। না হলে তো বাইরে বসে থাকতাম।”

শেষ পাঁচটি প্রথম শ্রেণির ম্যাচে শতরান পাননি শ্রেয়স। দলীপ ট্রফি এবং ইরানি কাপের পর রঞ্জির প্রথম ম্যাচে রান পেলেও শতরান আসেনি। ১০টি ইনিংসের মধ্যে তিনটি অর্ধশতরান এবং একটি ৪০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। শ্রেয়স বলেন, “লাল বলের ক্রিকেটে আমি সে ভাবে খেলতে পারছিলাম না। এখন আমি মানসিক ভাবে তৈরি। যেটা করতে চাইছি, সেটা করতে পারছি।” তাঁর ফিটনেসও ভাল বলে জানিয়েছেন শ্রেয়স।

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024-25 Shreyas Iyer Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE