Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপের ফাইনালে মার খাচ্ছিলেন অক্ষর, ৪ ওভারে ৪৯ রান দেওয়া বোলারকে কী বলেছিলেন রোহিত?

বিশ্বকাপের ফাইনালে ৪৯ রান দিয়েছিলেন অক্ষর। সেই সময় অধিনায়ক রোহিত শর্মা তাঁর পিঠে হাত রাখেন। অক্ষর জানালেন ওই সময় রোহিত কী ভাবে তাঁর পাশে দাঁড়িয়েছিলেন।

Axar Patel

অক্ষর পটেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৪:৫৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ব্যাট হাতে ৪৭ রান করলেও বল হাতে ব্যর্থ হয়েছিলেন অক্ষর পটেল। ৪ ওভারে ৪৯ রান দিয়েছিলেন তিনি। যখন মার খাচ্ছিলেন অধিনায়ক রোহিত শর্মা তাঁর পিঠে হাত রাখেন। অক্ষর জানালেন ওই সময় রোহিত কী ভাবে তাঁর পাশে দাঁড়িয়েছিলেন।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অক্ষর বলেন, “ফাইনালে হেনরিখ ক্লাসেন আমার বলে খুব মারছিল। রোহিত সেই সময় আমার কাছে আসে। পিঠে হাত রেখে বলে, ‘তুমি নিজের সেরাটা দিয়েছ। ও ভাল ব্যাট করছে। তোমার কিছু করার নেই। তুমি শুধু পরের বলটা কী ভাবে করবে সেটায় মনোযোগ দাও।”

অধিনায়কের এই আশ্বাস কাজে দেয়। অক্ষর বলেন, “রোহিত ভাই ওই ভাবে পাশে দাঁড়ানোয় আমার আত্মবিশ্বাস বেড়ে গিয়েছিল। চার ওভার শেষ হওয়ার পর রোহিত পিঠ চাপড়ে দিয়ে বলেছিল চিন্তা না করতে। ও এই ভাবেই সকলের পাশে থাকে।”

রোহিতের নেতৃত্বের প্রশংসা করেন অক্ষর। ভারতীয় অলরাউন্ডার বলেন, “রোহিত দুর্দান্ত অধিনায়ক। বিশ্বকাপ জুড়ে যদি ওর নেতৃত্ব দেখা হয়, তা হলে কোনও নির্দিষ্ট ফর্মুলা পাওয়া যাবে না। কোনও ম্যাচে আমি পাওয়ার প্লে-তে দু’ওভার বল করেছি। কিছু ম্যাচে যশপ্রীত বুমরা আগে বল করেছে। ব্যাটিংয়ের ক্ষেত্রেও তেমনই। আমি কখনও আগে ব্যাট করেছি, কখনও নীচে। ফাইনালে শিবম দুবেকে হার্দিক পাণ্ড্যের আগে নামানো হয়েছিল।”

অক্ষরের মতে রোহিত সব দল সম্পর্কে পড়াশোনা করে রেখেছিলেন। সেই অনুযায়ী পরিকল্পনা বদলেছেন। ক্রিকেটারদের থেকে সেরাটা বার করে নেওয়ার ক্ষমতা রোহিতের রয়েছে বলেও জানিয়েছেন অক্ষর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Axar Patel Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE