Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২৪
Rahul Dravid

India vs New Zealand 2021: কোচ দ্রাবিড়ের সাফল্যের মন্ত্র কী, নিউজিল্যান্ড সিরিজের আগে জানালেন রাহুল

আগামী বুধবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামছে ভারত। তার আগে এই কথা জানিয়েছেন দলের ক্রিকেটার কেএল রাহুল।

রাহুল দ্রাবিড়।

রাহুল দ্রাবিড়। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ২২:০৩
Share: Save:

ব্যক্তি নয়, আগে দল। ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব পেয়ে এই মন্ত্র গোটা দলের মধ্যে ছড়িয়ে দিয়েছেন রাহুল দ্রাবিড়। আগামী বুধবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামছে ভারত। তার আগে এই কথা জানিয়েছেন দলের ক্রিকেটার কেএল রাহুল।

সোমবার দ্রাবিড়কে নিয়ে কথা বলতে গিয়ে প্রশংসায় পঞ্চমুখ রাহুল। বলেছেন, “আমি ভাগ্যবান যে অনেকদিন ধরে ওঁকে চিনি। তরুণ ক্রিকেটার হিসেবে ওঁর ভাবনাচিন্তা অনুসরণ করার চেষ্টা করতাম। তারপর থেকে খেলাটা ভাল করে বুঝতে শিখি। ওঁর সঙ্গে কথা বলেই ব্যাটিংয়ের শিল্প আয়ত্ত করি। আমরা যারা কর্ণাটকের, তাদের প্রচণ্ড সাহায্য করেছেন উনি।”

রাহুলের সংযোজন, “খেলা ছাড়ার পরেই উনি দেশজুড়ে কোচিং করাচ্ছেন এবং খুদে ক্রিকেটারদের সাহায্য করছেন। তাই কোচ হিসেবে এখানে ওঁকে পাওয়া আমাদের কাছে দারুণ সুযোগ। ভারতীয় ক্রিকেটে রাহুল দ্রাবিড় কত বড় নাম এবং দেশের জন্য উনি কী করেছেন সেটা আমরা সবাই জানি। তাই এই সুযোগে ভাল করে শিখে নিজের খেলা উন্নত করার সুযোগ রয়েছে আমাদের।”

ভারত ‘এ’ দলে থাকাকালীন কিছু দিন দ্রাবিড়ের অধীনে খেলেছেন রাহুল। জয়পুরে এসেও কথা হয়েছে। সেই প্রসঙ্গ উল্লেখ করে রাহুল বলেছেন, “দ্রাবিড় বরাবর দলীয় সংস্কৃতিতে বিশ্বাস করে এবং এমন একটা পরিবেশ গড়ে তুলতে চায় যেখানে প্রত্যেকে নিজেকে খোলা মনে প্রকাশ করার সুযোগ পাবে। নিজে খেলাই হোক বা কোচিং, দ্রাবিড়ের কাছে সব সময় দল আগে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid KL Rahul BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE