Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
ICC Womens T20 World Cup 2024

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা ভারতের, নেতা হরমনপ্রীত, বাংলার শুধু রিচা

মহিলাদের বিশ্বকাপ হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। সেই প্রতিযোগিতার জন্য ১৫ জনের দল ঘোষণা করল ভারত। হরমনপ্রীত কউরের নেতৃত্বে খেলবে দল।

Harmanpreet kaur

হরমনপ্রীত কউর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৩:৪৩
Share: Save:

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ১৫ জনের দল যাবে সংযুক্ত আরব আমিরশাহিতে। সেখানেই হবে এ বারের বিশ্বকাপ। অধিনায়ক হরমনপ্রীত কউর। বাংলা থেকে দলে শুধু রিচা ঘোষ।

১৫ জনের দলে রয়েছেন স্মৃতি মন্ধানা। তিনি সহ-অধিনায়ক। ওপেনিংয়ে তাঁর সঙ্গে থাকবেন শেফালি বর্মা। সেই সঙ্গে দলে রয়েছেন দীপ্তি শর্মা, জেমাইমা রদ্রিগেজ, রিচা ঘোষ (উইকেটরক্ষক), যষ্টিকা ভাটিয়া (উইকেটরক্ষক), পূজা বস্ত্রকার, অরুন্ধতী রেড্ডি, রেণুকা সিংহ, দয়ালান হেমালতা, আশা সোভানা, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাতিল এবং সজনা সাজিবন। তবে যষ্টিকা এবং শ্রেয়াঙ্কা পুরোপুরি সুস্থ নন। তাঁরা যদি সুস্থ না হতে পারেন তা হলে তাঁদের বদলি পাঠানো হবে। রিজার্ভ দলে রয়েছেন উমা ছেত্রী (উইকেটরক্ষক), তনুজা কানওয়ার এবং সাইমা ঠাকর।

বাংলা থেকে রিচা ছাড়া কেউ ১৫ জনের দলে নেই। আগে দীপ্তি বাংলার হয়ে খেলতেন। কিন্তু তিনি বাংলা ছেড়ে নিজের রাজ্য উত্তরপ্রদেশে চলে গিয়েছেন। ফলে বাংলা থেকে রিচা ছাড়া আর কেউ সুযোগ পাননি।

team india

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

৩ অক্টোবর থেকে শুরু হবে প্রতিযোগিতা। ফাইনাল ২০ অক্টোবর। ভারত রয়েছে গ্রুপ এ-তে। সেই গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং নিউ জ়িল্যান্ড। অন্য গ্রুপে ইংল্যান্ড, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ় এবং স্কটল্যান্ড। দু’টি গ্রুপ থেকে দু’টি করে দল সেমিফাইনালে উঠবে। ভারতের প্রথম ম্যাচ নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE