Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kuldeep Yadav

বিতর্ক ভারতীয় ক্রিকেটে, কেন্দ্র এবং বোর্ডের নীতির বিরুদ্ধে গিয়ে ‘পাকিস্তানে খেলতে চাই’, বললেন কুলদীপ

ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও জানায়নি রোহিত শর্মারা পাকিস্তানে যাবেন বলে। পুরোটাই নির্ভর করছে কেন্দ্রীয় সরকারের অনুমতির উপর। এমন অবস্থায় পাকিস্তানে খেলতে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন কুলদীপ যাদব।

Kuldeep Yadav

কুলদীপ যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১২:৫৩
Share: Save:

পাকিস্তানে খেলতে যাওয়ার ব্যাপারে দীর্ঘ কয়েক বছর ধরে আপত্তি জানিয়ে আসছে কেন্দ্রীয় সরকার। ফলে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষেও সে দেশে দল পাঠানো সম্ভব নয়। কিন্তু হঠাৎই কেন্দ্র এবং বোর্ডের নীতির বিরুদ্ধে গিয়ে বিতর্ক তৈরি করলেন কুলদীপ যাদব। পাকিস্তানে খেলার ইচ্ছা প্রকাশ করলেন এই ক্রিকেটার।

আগামী বছর পাকিস্তানে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার ইচ্ছা প্রকাশ করলেন ভারতীয় দলের ক্রিকেটার কুলদীপ। ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও জানায়নি রোহিত শর্মারা পাকিস্তানে যাবেন কি না। কারণ, বরাবরের মতো এবারও পুরোটাই নির্ভর করছে কেন্দ্রীয় সরকারের অনুমতির উপর।

এই প্রথম বার চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। কুলদীপ বলেন, “আমাদের যেখানে খেলতে বলা হবে, সেখানে খেলার জন্য তৈরি। আমি কখনও পাকিস্তানে যাইনি। তাই আমি খুবই উত্তেজিত। পাকিস্তানের মানুষেরা খুব ভাল। সুযোগ পেলে ওই দেশে গিয়ে খেলতে চাই।”

২০০৮ সালের পর থেকে পাকিস্তানে ক্রিকেট খেলতে যায়নি ভারত। দ্বিপাক্ষিক সিরিজ় খেলতে পাকিস্তান শেষ বার ভারতে এসেছিল ২০১২-১৩ মরসুমে। তবে আইসিসি প্রতিযোগিতায় ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছে। ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপ খেলতে ভারতে এসেছিলেন বাবর আজ়মেরা। কিন্তু পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবেন রোহিতেরা?

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ইতিমধ্যেই একটি সূচি প্রস্তাব করেছে। চ্যাম্পিয়ন্স ট্রফি করার জন্য তিনটি মাঠ বেছে নিয়েছে তারা। করাচি, রাওয়ালপিণ্ডি এবং লাহোর। এর মধ্যে ভারতের সব ম্যাচ লাহোরে করতে চায় পাকিস্তান। তাতে রোহিতদের জন্য বিশেষ সুরক্ষা ব্যবস্থা থাকবে বলেও জানিয়েছে পিসিবি। সেই সঙ্গে তিনটি মাঠের উন্নতির জন্য বিরাট টাকাও দিচ্ছে পাক বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE