Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
India vs Sri Lanka

কাজ শুরু গম্ভীরের, শ্রীলঙ্কা সফরের দলগঠনের জন্য নির্বাচকদের সঙ্গে বৈঠক, তরুণদের প্রাধান্য?

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। বেশ কিছু ক্রিকেটার বিশ্রাম থেকে ফিরতে পারেন। এই সপ্তাহেই নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসতে পারেন গৌতম গম্ভীর।

Gautam Gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৭:০১
Share: Save:

ভারতীয় দলের কোচ হিসাবে কাজ শুরু গৌতম গম্ভীরের। শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৭ জুলাই থেকে শুরু হবে সাদা বলের সিরিজ়। সেখানেই কোচ হিসাবে দেখা যাবে গম্ভীরকে। এই সপ্তাহেই নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসতে পারেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। বেশ কিছু ক্রিকেটার বিশ্রাম থেকে ফিরতে পারেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছিল। রোহিত শর্মা এবং বিরাট কোহলি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। তাঁরা এক দিনের ক্রিকেট খেলবেন। ফলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫০ ওভারের ম্যাচে তাঁদের ফেরানো হতে পারে। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে শুভমন গিলেরা ৪-১ ব্যবধানে সিরিজ় জিতেছেন। সিনিয়রদের সঙ্গে তাঁদেরও খেলতে দেখা যাবে শ্রীলঙ্কায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্য, যশপ্রীত বুমরা, আরশদীপ সিংহ, কুলদীপ যাদব এবং মহম্মদ সিরাজকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তাঁরা ফিরতে পারেন শ্রীলঙ্কা সফরে। সেই সঙ্গে শুভমন গিলদের সুযোগ দেওয়া হতে পারে। তবে বার্ষিক চুক্তি থেকে বাদ পড়া শ্রেয়স আয়ার এবং ঈশান কিশনকে দলে ফেরানো হবে কি না, তা স্পষ্ট নয়। নতুন কোচ গম্ভীর তাঁদের নিয়ে কী সিদ্ধান্ত নেবেন, সে দিকে নজর থাকবে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওপেনার হিসাবে দেখা যেতে পারে শুভমন এবং যশস্বী জয়সওয়ালকে। সে ক্ষেত্রে বাদ পড়তে পারেন রুতুরাজ গায়কোয়াড়। তৃতীয় ওপেনার হিসাবে জায়গা করে নিতে পারেন অভিষেক শর্মা। সূর্যকুমার ফিরলে তিনি সহ-অধিনায়ক হতে পারেন। নেতৃত্বের দায়িত্ব দেওয়া হতে পারে হার্দিককে। অক্ষরও দলে ফিরতে পারেন। মিডল অর্ডার আরও শক্তিশালী হবে ভারতের।

মিডল অর্ডারে সিনিয়রেরা দলে ফিরলে বাদ পড়তে পারেন রিয়ান পরাগ, সাই সুদর্শন এবং জীতেশ শর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Sri Lanka Gautam Gambhir Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE