Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Mark Wood

কনুইয়ে চোট, এ বছরে আর ক্রিকেট মাঠে নামা হবে না ইংরেজ বোলারের, নজর ভারত সিরিজ়‌ে

ডান হাতের কনুইয়ে চোট পাওয়ায় এ বছরে আর খেলাই হবে না ইংল্যান্ডের বোলার মার্ক উডের। অক্টোবরে পাকিস্তান এবং ডিসেম্বরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলা হবে না তাঁর।

cricket

মার্ক উড। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৩
Share: Save:

ডান হাতের কনুইয়ে চোট পাওয়ায় এ বছরে আর খেলাই হবে না ইংল্যান্ডের বোলার মার্ক উডের। অক্টোবরে পাকিস্তান এবং ডিসেম্বরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলা হবে না তাঁর। বেন স্টোকসের দলে কাছে নিঃসন্দেহে বড় ধাক্কা বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞেরা।

এই মুহূর্তে ইংল্যান্ডের দ্রুততম বোলার উড। টেস্ট দলে নিয়মিত জায়গা পান। জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সিরিজ় খেলতে গিয়ে তাঁর কনুই ফুলে যায়। তা নিয়েই প্রথম টেস্ট খেলেছিলেন। গত মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধেও প্রথম টেস্টে অংশ নিয়েছিলেন। সেই ম্যাচে ডান পায়ের ঊরুতে চোট লাগে। সিরিজ়‌ের বাকি দুই টেস্টে খেলতে পারেননি।

তবে নতুন করে স্ক্যান করার পর রিপোর্টে দেখা গিয়েছে, তাঁর কনুইয়ে চোট রয়েছে। আপাতত বোর্ডের চিকিৎসকদের অধীনে থাকবেন তিনি। পরের বছরের শুরুতে যাতে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেন, তার চেষ্টা চালাচ্ছে বোর্ড। সেই সময় ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজ়‌ রয়েছে। পাশাপাশি পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফিও রয়েছে।

সমাজমাধ্যমে একটি পোস্টে উড লিখেছেন, “কনুইয়ের জন্য সাধারণ চেক-আপে গিয়েছিলাম। ভেবেছিলাম গুরুতর কিছু থাকবে না। কিন্তু কনুইয়ের হাড়ে চিড় রয়েছে শুনে অবাক হয়ে যাই। কুঁচকিতে চোট লাগার পর ভেবেছিলাম এই সুযোগে কনুইটাও দেখিয়ে নিই। বেশ কিছু দিন ধরে ভোগাচ্ছিল। সেটা যে এই জায়গায় রয়েছে তা ভাবিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

england cricket mark wood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE