Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
US Open 2024

ইউএস ওপেনে খেলার জন্য পিছিয়ে দিয়েছিলেন বিয়ে, ট্রফিও উঠল ইউক্রেনের সেই খেলোয়াড়ের হাতেই

ফাইনালে উঠবেন ভাবতে পারেননি। তাই বিয়ের তারিখ রেখেছিলেন ইউএস ওপেন চলার মাঝেই। কিন্তু ফাইনালে ওঠার পর সেই বিয়ে পিছিয়ে দিতে হল ইউক্রেনের টেনিস খেলোয়াড় লুডমিলা কিচেনককে।

sports

লুডমিলা কিচেনক। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৭
Share: Save:

ফাইনালে উঠবেন ভাবতে পারেননি। তাই বিয়ের তারিখ রেখেছিলেন ইউএস ওপেন চলার মাঝেই। কিন্তু ফাইনালে ওঠার পর সেই বিয়ে পিছিয়ে দিতে হল ইউক্রেনের টেনিস খেলোয়াড় লুডমিলা কিচেনককে। তবে বিয়ে স্থগিত রাখা সার্থক হয়েছে। কারণ ট্রফি উঠেছে তাঁর হাতেই।

লাটভিয়ার ইয়েলেনা অস্টাপেঙ্কোকে নিয়ে ইউএস ওপেনের ডাবলস খেলতে নেমেছিলেন কিচেনক। প্রতিযোগিতায় তাঁরা সপ্তম বাছাই ছিলেন। গত বুধবার, অর্থাৎ ৪ সেপ্টেম্বর, প্রেমিক তথা কোচ স্টাস খামারস্কির সঙ্গে গাঁটছড়া বাঁধার কথা ছিল তাঁর। সে দিনই ছিল সেমিফাইনাল। বাধ্য হয়ে বিয়ে পিছিয়ে দিতে হয় কিচেনককে। সেমিফাইনাল তো বটেই, ফাইনালও জেতেন তাঁরা। ক্রিস্টিনা ম্লাদেনোভিচ এবং ঝাং শুয়াই জুটিকে হারিয়েছেন ৬-৪, ৬-৩ গেমে।

ম্যাচের পর কিচেনক বলেছেন, “বুধবার দিনই আমার প্রেমিককে বিয়ে করে নেব ঠিক করেছিলাম। সেটা হয়নি। সেমিফাইনালে খেলার জন্য আমাদের বিয়ে স্থগিত রাখতে হয়েছে।” তাঁর সতীর্থ অস্টাপেঙ্কো বলেছেন, “একটা ভাল কারণেই ওদের বিয়েটা স্থগিত হয়ে গিয়েছে। ইউএস ওপেনের ট্রফি হাতে নিয়ে বিয়ে করতে যাবে। অন্য রকম অভিজ্ঞতা হবে ওদের কাছে।”

অস্টাপেঙ্কো এবং কিচেনক ইউএস ওপেনে একটাও সেট হারাননি। জুটি বেধে প্রথম বার গ্র্যান্ড স্ল্যাম জিতলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Open 2024 Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE