Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
England vs West Indies

ছক্কা মেরে গ্যালারির টালি ভাঙলেন ওয়েস্ট ইন্ডিজ়ের জোসেফ, তৃতীয় দিনে ইংল্যান্ড এগিয়ে ২০৭ রানে

তৃতীয় দিন দেখা গেল ব্যাটারদের দাপট। প্রথমে ওয়েস্ট ইন্ডিজ় ও তার পরে ইংল্যান্ডের ব্যাটারেরা ভাল খেললেন। উইকেট তুলতে পরিশ্রম করতে হল বোলারদের।

cricket

ইংল্যান্ডের উইকেট পড়ার পরে উল্লাস ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটারদের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ২৩:১৬
Share: Save:

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ় টেস্টের তৃতীয় দিনে ব্যাটারদের দাপট। সারা দিনে উঠল ৩৫৪ রান। পড়ল ৮ উইকেট। প্রথম সেশনে ইংল্যান্ডের রান টপকে গেল ওয়েস্ট ইন্ডিজ়। দলের নীচের সারির ব্যাটারেরা রান করলেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে আবার নজর কাড়লেন ওলি পোপ ও বেন ডাকেট। তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের রান ৩ উইকেটে ২৪৮। ওয়েস্ট ইন্ডিজ়ের থেকে ২০৭ রানে এগিয়ে তারা।

তৃতীয় দিনের শুরুতে ৫ উইকেটে ৩৫১ রানে শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ়। জেসন হোল্ডার তাড়াতাড়ি আউট হয়ে যান। কেভিন সিনক্লেয়ার, আলজারি জোলেফ ও জেইডেন সিলস রান পাননি। এক দিকে দাঁড়িয়ে পর পর উইকেট পড়া দেখছিলেন জোশুয়া ডি’সিলভা। দেখে মনে হচ্ছিল, ভাল লিড নেবে ইংল্যান্ড। কিন্তু দশম উইকেটে ম্যাচে ফিরল ওয়েস্ট ইন্ডিজ়। শামার জোসেফের সঙ্গে ৭১ রানের জুটি বাঁধেন জোশুয়া। দুই ব্যাটারই মারছিলেন। ইংল্যান্ডের পেসার ও স্পিনারেরা তাঁদের আউট করতে পারছিলেন না।

ক্রিস ওকসের এক ওভারে হাত খোলেন জোসেফ। দু’টি বিশাল ছক্কা মারেন তিনি। তার মধ্যে একটি ছক্কা গিয়ে পড়ে ট্রেন্ট ব্রিজের গ্যালারির টালিতে। বলের ধাক্কায় টালির একটি অংশ ভেঙে পড়ে। ভাগ্য ভাল নীচে বসে থাকা দর্শকদের মাথায় তা পড়েনি। ধীরে ধীরে নিজের শতরানের দিকে এগোচ্ছিলেন জোশুয়া। কিন্তু ৩৩ রানের মাথায় মার্ক উডের বলে আউট হন জোসেফ। ৪৫৭ রানে অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ়। ৮২ রানে জোসেফ অপরাজিত থাকেন।

প্রথম ইনিংসে ৪১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। জ্যাক ক্রলি মাত্র ৩ রানের মাথায় রান আউট হয়ে যান। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও জুটি বাঁধেন ডাকেট ও পোপ। বাজ়বল খেলেন তাঁরা। দ্রুত রান করছিলেন। ওয়েস্ট ইন্ডি়জ়ের বোলারেরা তাঁদের আউট করতে পারছিলেন না। দুই ব্যাটারের মধ্যে ১১৯ রানের জুটি হয়। দু’জনেই অর্ধশতরান করেন।

তৃতীয় সেশনে কিছুটা হলেও ম্যাচে ফেরে ওয়েস্ট ইন্ডিজ়। ৫১ রানে পোপ ও ৭৬ রানে ডাকেট আউট হন। তার পরে জুটি বাঁধেন জো রুট ও হ্যারি ব্রুক। এই টেস্টে ব্যাটিং দেখে বোঝা গিয়েছে, ব্যাটারেরা ভুল না করলে তাঁদের আউট করা মুশকিল। সেটাই হল। দুই ব্যাটার দলের রান টেনে নিয়ে গেলেন। অর্ধশতরান করলেন ব্রুক। ১০০ রানের জুটি হয় দু’জনের মধ্যে। দিনের শেষে ইংল্যান্ডের রান ৩ উইকেটে ২৪৮। ব্রুক ৭১ ও রুট ৩৭ রানে অপরাজিত রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England vs West Indies Test Series england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE