Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mohammed Shami

‘রোহিত তো নেটে আমাকে খেলতেই চায় না, বিরাটের সঙ্গে আমার লড়াই চলে’, মন্তব্য শামির

অনুশীলনের সময় তাঁর বল নাকি খেলতেই চান না রোহিত শর্মা। বিরাট কোহলির সঙ্গে তাঁর লড়াই চলে। এমনটাই জানিয়েছেন মহম্মদ শামি।

cricket

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ২০:১২
Share: Save:

এখন মাঠের বাইরে থাকলেও তাঁর মন পড়ে রয়েছে মাঠেই। কবে আবার খেলবেন, সেই চিন্তাই ঘুরপাক খাচ্ছে মহম্মদ শামির মাথায়। অনুশীলনে যে সতীর্থদেরও তিনি সহজ বল দেন না, এমনটাই জানিয়েছেন শামি। অনুশীলনের সময় তাঁর বল নাকি খেলতেই চান না রোহিত শর্মা। বিরাট কোহলির সঙ্গেও তাঁর লড়াই চলে।

একটি সাক্ষাৎকারে রোহিত, বিরাটের বিরুদ্ধে অনুশীলনে বল করার প্রসঙ্গ এনেছেন শামি। তিনি বলেন, “রোহিত তো অনুশীলন শুরু হওয়ার আগেই বলে, ওর বল আমি খেলব না। ও তো প্রথমেই নিষেধ করে দেয়।”

বিরাট অবশ্য শামির বল খেলেন। শুধু খেলেন না, দু’জনের মধ্যে প্রতিযোগিতাও চলে। শামি বলেন, “বিরাট আর আমি একে অপরকে চ্যালেঞ্জ করি। ও ভাল শট খেলতে চায়। আমি ওকে আউট করার চেষ্টা করি। আমাদের সম্পর্ক খুব ভাল। সেটা নেটে বোঝা যায়। আমি ভাবি, স্লিপে দু’জন, গালি এলাকায় দু’জন ফিল্ডার আছে। সে দিকে শট মারলে ক্যাচ হয় কি না সেটা দেখি। আমার খুব ভাল লাগে।”

বিশ্বকাপ চলাকালীন ভারতীয় বোলারদের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ তুলেছিলেন ইনজামাম উল হক। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ককেও পাল্টা দিয়েছেন শামি। ভারতীয় পেসার বলেন, “পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারেরা কখনওই আমাদের ভাল দেখতে পারে না। আগে বলেছিল, আমাদের অন্য বল দেওয়া হয়। আমাদের বলে চিপ বসানো থাকে। আমি আগেও বলেছিলাম, সুযোগ থাকলে বলটা কেটে ওদের দেখাতাম যে ভিতরে কী আছে। যদি বোলারেরা সুইং ও রিভার্স সুইং করায় তা হলে সেটা বোলারের কৃতিত্ব। সেটা ওরা বলতে পারে না।”

ইনজামামের অভিযোগ বোকা বোকা বলেই মনে করেন শামি। তিনি বলেন, “যে ওদের বিরুদ্ধে ভাল খেলবে তাদেরই নিশানা করা হবে। ধরুন, আমি ডিভাইস লাগিয়ে বল করছি। কিন্তু ভুল সুইচ টিপে ফেললাম। তা হলে ইনসুইংয়ের বদলে আউটসুইং হয়ে গেল। তাতে তো উল্টো ফল হতে পারে। এই ধরনের রসিকতা অন্য কোথাও চলতে পারে। মানুষকে আর কত বোকা বানাবে ওরা?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE