Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Dinesh karthik

আড়াই মাসের মধ্যে অবসর ভেঙে ক্রিকেটে ফিরলেন কার্তিক, খেলবেন দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে

আইপিএলের পরেই অবসরের কথা ঘোষণা করেছিলেন দীনেশ কার্তিক। আড়াই মাস যেতে না যেতেই সিদ্ধান্ত বদলালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। জানালেন, দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে খেলবেন তিনি।

cricket

দীনেশ কার্তিক। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৪:৪৯
Share: Save:

এ বছরের আইপিএলের পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন দীনেশ কার্তিক। ধারাভাষ্যে মন দেওয়ার কথা বলেছিলেন। আড়াই মাস যেতে না যেতেই সিদ্ধান্ত বদলালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। জানালেন, দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে (এসএটি২০) খেলবেন তিনি। পার্ল রয়্যালসের হয়ে খেলার কথা ঘোষণা করেছেন। এসএটি২০-র প্রচার দূতও হয়েছেন তিনি।

৩৯ বছরের কার্তিক খেলছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। এই প্রথম তিনি এসএটি২০-তে খেলবেন। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে এই প্রতিযোগিতায় খেলবেন তিনি। পার্লের তৃতীয় বিদেশি হলেন তিনি।

পার্লের দেওয়া একটি বিবৃতিতে কার্তিক বলেছেন, “দক্ষিণ আফ্রিকায় খেলা এবং ঘুরতে আসার অনেক স্মৃতি রয়েছে। যখন আমার কাছে সুযোগটা এল তখন না করতে পারিনি। প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলার সুযোগ হাতছাড়া করতে চাইনি। রয়্যালসের হয়ে এই প্রতিযোগিতা জেতার জন্য উত্তেজিত।”

পার্লেন ক্রিকেট ডিরেক্টর কুমার সঙ্গকারা বলেছেন, “সাদা বলের ক্রিকেটে নীরজ ভারতীয়দের মধ্যে অন্যতম কিংবদন্তি। তৃতীয় মরসুমের আগে ওর অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে। যে লিগে যে দলেই খেলুক না কেন, সেই দলের সম্পদ হয়ে উঠেছে ও। ম্যাচে প্রভাব ফেলার ক্ষমতাও তুলনাহীন।”

আইপিএল-সহ দেশের সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলে ভারতীয়েরা বিদেশের ক্রিকেটে খেলতে পারেন। অতীতে অম্বাতি রায়ডু, ইউসুফ পাঠান, সুরেশ রায়না এবং রবিন উথাপ্পা বিদেশের লিগে খেলেছেন। সেই তালিকায় সংযোজন কার্তিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dinesh karthik South Africa T20 League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE