Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
WTC 2023-25

অস্ট্রেলিয়াকে সতর্ক করছেন লাবুশেন, ভারতই টেস্ট বিশ্বকাপ জিতবে, দাবি কার্তিকের

চলতি বছর ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়। সেই সিরিজ়ে অস্ট্রেলিয়াকে সতর্ক করছেন মার্নাস লাবুশেন। রোহিত শর্মাদের নিয়ে বাজি ধরেছেন দীনেশ কার্তিকও।

cricket

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন দলকে দেওয়া হয় এই ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২২
Share: Save:

আগামী বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। গত দু’বার ফাইনাল খেলেছে ভারত। কিন্তু এক বারও জিততে পারেনি তারা। এ বারও পয়েন্ট তালিকায় এক নম্বরে রয়েছে ভারত। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। এই দুই দল ফাইনালে উঠবে কি না তা নির্ভর করছে নভেম্বর মাসে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়ের উপর। সেই সিরিজ়ের আগে অস্ট্রেলিয়াকে সতর্ক করলেন মার্নাশ লাবুশেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিত শর্মাদের উপর বাজি ধরছেন দীনেশ কার্তিক।

লাবুশেনের মতে, ভারতের পেস আক্রমণ অস্ট্রেলিয়াকে সমস্যায় ফেলতে পারে। তিনি বলেন, “ভারতের পেস বোলিং খুব ভাল। অস্ট্রেলিয়ার পরিস্থিতিতে এই পেস আক্রমণের বিরুদ্ধে খেলা কঠিন। সেই কারণেই ভারতকে হারানো কঠিন হবে।” তবে ভারত ও অস্ট্রেলিয়ার সিরিজ় বেশ টান টান হবে বলেই মনে করেন অস্ট্রেলিয়ার ব্যাটার। তিনি বলেন, “এই সিরিজ়ের দিকে সকলে তাকিয়ে থাকে। ভারত-অস্ট্রেলিয়া সিরিজ় মানেই কঠিন লড়াই। আগে থেকে কাউকে এগিয়ে রাখা যায় না।”

কার্তিক আবার এক ধাপ এগিয়ে গিয়েছেন। তাঁর মতে, ভারত ও অস্ট্রেলিয়া দু’দলই ফাইনাল খেলবে। তবে এ বার জিতবে ভারত। তিনি বলেন, “আমার মনে হয় এ বারও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ভারত ও অস্ট্রেলিয়া খেলবে। এ বার ভারতের সুযোগ বদলা নেওয়ার। দু’বছর আগে ওভালে অস্ট্রেলিয়ার কাছে ভারতকে হারতে হয়েছিল। এ বার রোহিতেরা সেই হারের বদলা নেবে। ফাইনাল ভারতই জিতবে।”

এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় এক নম্বরে ভারত। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। এই দুই দল নভেম্বর মাসে পাঁচ টেস্টের সিরিজ়ে মুখোমুখি হবে। সেই সিরিজ়ই ঠিক করে দেবে এই দুই দল ফাইনালে মুখোমুখি হবে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE