Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Babar Azam

আবার অধিনায়কত্ব যেতে পারে বাবরের, সমালোচিত নেতাকে বিয়ে করার পরামর্শ দিলেন প্রাক্তন ক্রিকেটার

পাকিস্তানের ক্রিকেটারেরা এখন প্রতি মুহূর্তে সমালোচিত হচ্ছেন। বাদ যাচ্ছেন না বাবর আজ়মও। সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব থেকে আবার সরানো হতে পারে তাঁকে। বাবরকে বিয়ে করার পরামর্শ দিয়েছেন প্রাক্তন ক্রিকেটার।

cricket

বাবর আজ়ম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৮
Share: Save:

বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ়‌ে হারের পর থেকে পাকিস্তান ক্রিকেটে টালমাটাল পরিস্থিতি। ক্রিকেটারেরা প্রতি মুহূর্তে সমালোচিত হচ্ছেন। বাদ যাচ্ছেন না বাবর আজ়মও। শোনা গিয়েছে, সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব থেকে আবার সরানো হতে পারে তাঁকে। এ দিকে, বাবরকে বিয়ে করার পরামর্শ দিয়েছেন প্রাক্তন ক্রিকেটার বাসিত আলি।

পাকিস্তানের এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সাদা বলের অধিনায়কত্ব থেকে সরানো হতে পারে বাবরকে। নতুন অধিনায়ক হতে পারেন মহম্মদ রিজ়ওয়ান। পাকিস্তানের ঘরোয়া প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স ওয়ান-ডে কাপে কোনও দলের অধিনায়ক করা হয়নি বাবরকে। মনে করা হচ্ছে, জাতীয় দলের নেতা হিসাবেও তাঁকে বেশি দিন ভাবা হচ্ছে না।

সংবাদমাধ্যমের দাবি, সাদা বলের কোচ গ্যারি কারস্টেন নাকি ইতিমধ্যেই বোর্ডকে নিজের পছন্দের কথা বলে দিয়েছেন। তাঁর রিজ়ওয়ানকেই নেতা হিসাবে পছন্দ। শুধু তা-ই নয়, তিন ফরম্যাটেই রিজ়ওয়ানের অধিনায়ক হওয়া নিয়েও জল্পনা চলছে।

গত বছর বিশ্বকাপে ব্যর্থতার পর দায়িত্ব ছেড়েছিলেন বাবর। শাহিন আফ্রিদির আমলে পাকিস্তান এতই খারাপ খেলে যে, বাবরকে গত ৩১ মার্চ নেতা হিসাবে ফিরিয়ে আনা হয়। কিন্তু বাবরের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হয় পাকিস্তান।

এ দিকে, টেস্ট সিরিজ়‌ে বাবরের লাগাতার ব্যর্থতা দেখে তাঁকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন বাসিত। একই সঙ্গে বিয়ে করে নিতেও বলেছেন। বাসিতের কথায়, “বাবরের উচিত বাবা-মায়ের সঙ্গে কথা বলে বিয়ে করে নেওয়া। তা হলে সম্পূর্ণ অন্য একজন মানুষকে দেখা যাবে। আমি জানি ভাল খেলতে না পারলে একজন ক্রিকেটারের কতটা খারাপ লাগে। আমি চাই বাবরের বাবা-মা ওর বিয়ে দিক। বড় ভাই হিসাবে ওকে পরামর্শ দিচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE