Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Shakib Al Hasan

আঙুলে চোট, দ্বিতীয় টেস্টে অনিশ্চিত শাকিব, সিদ্ধান্ত চিকিৎসকদের হাতে

প্রথম টেস্টে সফল হননি তিনি। কানপুরে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের হয়ে শাকিব আল হাসানের খেলা অনিশ্চিত। তাঁর আঙুলে চোট লেগেছে। চিকিৎসকেরা অনুমতি দিলে তবেই তাঁকে খেলানো হবে।

cricket

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫
Share: Save:

প্রথম টেস্টে সফল হননি তিনি। হারতে হয়েছে দলকেও। কানপুরে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের হয়ে শাকিব আল হাসানের খেলা অনিশ্চিত। তাঁর আঙুলে চোট লেগেছে। চিকিৎসকেরা অনুমতি দিলে তবেই তাঁকে খেলানো হবে। সোমবার এই খবর জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির সদস্য হান্নান সরকার।

ব্যাটিংয়ের সময় যশপ্রীত বুমরার একটি বল শাকিবের আঙুলে লাগে। শুশ্রূষার দরকার হয়। তার পরে ব্যাটিং চালিয়ে গেলেও বোলিংয়ের সময় তিনি ব্যথা অনুভব করেন। তার পরেই শাকিবকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এ দিন সাংবাদিকদের হান্নান বলেছেন, “আমরা কাল (মঙ্গলবার) কানপুরে যাচ্ছি। আজ ছুটি। কানপুরে দুটো সেশন পাব। তার পরেই বোঝা যাবে শাকিবকে দ্বিতীয় টেস্টে পাওয়া যাবে কি না। এখনই সিদ্ধান্ত নেওয়ার জায়গায় নেই।”

হান্নান আরও বলেছেন, “এই দু’দিন শাকিব ফিজিয়োর পর্যবেক্ষণে থাকবে। মাঠে নামলে ফিজিয়োর প্রতিক্রিয়া পাওয়া যাবে। পরের ম্যাচের আগে সময় রয়েছে। তাই শাকিবকে দলে নেওয়ার আগে ভাবনাচিন্তার সময় হাতে থাকছে।”

বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত আগেই জানিয়েছিলেন যে বাকিরা ভাল করছিলেন বলে শাকিবকে দিয়ে সে ভাবে বল করাননি। দু’ইনিংসেই শাকিব কোনও উইকেট পাননি। বল করেছেন মাত্র ২১ ওভার।

হান্নান বলেছেন, “জানি শাকিবের চোট নিয়ে আলোচনা হচ্ছে। ম্যাচের আগে ওর কোনও চোট ছিল না। তবু অনেকে অনেক রকম জল্পনা তৈরি করছে। ম্যাচের আগে ও খেলার জন্য ১০০ শতাংশ তৈরি ছিল। তাই এটাকে বড় চোট বলা যাবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan India Vs Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE