Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
PV Sindhu

অলিম্পিক্সে ব্যর্থ হওয়া সিন্ধু আবার বদলালেন কোচ, কার কাছে প্রশিক্ষণ নেবেন দু’বারের পদকজয়ী?

পর পর দু’বার অলিম্পিক্স থেকে পদক পেলেও প্যারিস থেকে খালি হাতে ফিরতে হয়েছে পিভি সিন্ধুকে। এ বার কোচ বদলে ফেললেন তিনি। প্রশিক্ষণ নেবেন অনুপ শ্রীধরের কাছে।

sports

পিভি সিন্ধু। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৪
Share: Save:

পর পর দু’বার অলিম্পিক্স থেকে পদক পেলেও প্যারিস থেকে খালি হাতে ফিরতে হয়েছে পিভি সিন্ধুকে। ভাগ্য বদলানোর আশায় কোচ বদলে ফেললেন তিনি। এ বার থেকে প্রশিক্ষণ নেবেন অনুপ শ্রীধরের কাছে। আপাতত দু’টি প্রতিযোগিতায় ট্রায়ালের ভিত্তিতে প্রশিক্ষণ নেবেন তিনি।

পরের এশিয়ান গেমসে পদক চান সিন্ধু। সম্ভব হলে আরও একটি অলিম্পিক্সে খেলতে চান। সে কারণেই দ্রুত অনুশীলনে ফিরেছেন বলে জানিয়েছেন তাঁর বাবা পিভি রমনা। তিনি বলেছেন, “হায়দরাবাদের গাচিবাওলি স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছে সিন্ধু। আর্কটিক ওপেন (৮-১৩ অক্টোবর) থেকে মরসুম শুরু করবে ও।”

বেঙ্গালুরুতে আর অনুশীলন করতে চাইছেন না সিন্ধু। রমনা বলেছেন, “কোনও শিবির এখনও শুরু হয়নি। তাই সিন্ধু হায়দরাবাদেই অনুশীলন শুরু করেছে।” প্রাক্তন অলিম্পিয়ান অনুপ খুব কম সময় কোচিং করিয়েছিলেন লক্ষ্য সেনকে। তিনি এ বার সিন্ধুর সঙ্গে যোগ দিতে চলেছেন। আর্কটিক ওপেন ছাড়াও ডেনমার্ক ওপেনে (১৫-২০ অক্টোবর) সিন্ধুর সঙ্গে যাবেন তিনি।

রমনা বলেছেন, “এখনকার কোচ অগাসের চুক্তি শেষ হচ্ছে কিছু দিন পরেই। তাই নতুন কোচের সন্ধানে ছিলাম আমরা। দেখা যাক অনুপের সঙ্গে ওর জুটি কতটা সফল হয়। না হলে আরও ৪-৫টা নাম রয়েছে আমাদের হাতে।”

শোনা গিয়েছে কোরিয়ার পার্ক তায়ে সুংয়ের সঙ্গে আবার জুটি বাঁধতে পারেন সিন্ধু। রমনার দাবি, “এমন নয় যে লড়াই করে ওদের জুটি বিচ্ছিন্ন হয়েছে। ফলাফল না পাওয়ার কারণে একে অপরের থেকে সরে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE