Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Bollywood Actress

বাঙালি অভিনেতার সঙ্গে কাজ, ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করে বিতর্কে জড়িয়েছিলেন অনুষ্কার বোন

কিশোরী বয়স থেকেই মডেলিং এবং অভিনয়ের প্রতি আগ্রহ জন্মায় রুহানির। কলেজে পড়াকালীন মডেলিংও শুরু করেন তিনি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২০
Share: Save:
০১ ১৪
Ruhani Sharma

বলি অভিনেত্রীর বোন। দক্ষিণী সিনেমার হাত ধরে চলচ্চিত্রজগতে কেরিয়ার শুরু করেন তিনি। বাঙালি অভিনেতার সঙ্গে একই ছবিতে অভিনয় করেছেন। তবে পেশার জন্য বিতর্কেও জড়িয়েছেন রুহানি শর্মা।

০২ ১৪
Ruhani Sharma

১৯৯৪ সালের ১৮ সেপ্টেম্বর হিমাচল প্রদেশের সোলানে জন্ম রুহানির। সম্পর্কে বলি অভিনেত্রী অনুষ্কা শর্মার তুতো বোন তিনি।

০৩ ১৪
Ruhani Sharma

বাবা-মা এবং বোনের সঙ্গে সোলানেই থাকতেন রুহানি। সোলানের একটি স্কুলে পড়াশোনা করেছেন তিনি। তার পর পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন নিয়ে স্নাতক হন।

০৪ ১৪
Ruhani Sharma

কিশোরী বয়স থেকেই মডেলিং এবং অভিনয়ের প্রতি আগ্রহ জন্মায় রুহানির। কলেজে পড়াকালীন মডেলিংও শুরু করেন তিনি।

০৫ ১৪
Ruhani Sharma

২০১৩ সাল থেকে পঞ্জাবি গানের ভিডিয়োয় অভিনয় করা শুরু করেন রুহানি। পাশাপাশি বড় পর্দা এবং হিন্দি ধারাবাহিকে অভিনয়ের জন্য অডিশনও দিতে থাকেন। একাধিক জনপ্রিয় সংস্থার বিজ্ঞাপনী প্রচারে অভিনয় করেন তিনি।

০৬ ১৪
Ruhani Sharma

২০১৭ সালে তামিল ছবির হাত ধরে বড় পর্দায় প্রথম অভিনয়ের সুযোগ পান রুহানি। তার এক বছর পর তেলুগু ছবিতেও অভিনয় দেখা যায় তাঁর।

০৭ ১৪
Ruhani Sharma

২০১৯ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ‘পয়জ়ন’ নামের একটি ওয়েব সিরিজ়ে অভিনয় করেন রুহানি। ‘হিট: দ্য ফার্স্ট কেস’, ‘লভ’ এবং ‘অপারেশন ভ্যালেন্টাইন’ নামের জনপ্রিয় দক্ষিণী ছবিতেও অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৮ ১৪
Ruhani Sharma

২০২৩ সালে ‘আগরা’ নামের একটি হিন্দি ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিপাড়ায় যাত্রা শুরু করেন রুহানি। কান চলচ্চিত্র উৎসবে ছবিটির প্রদর্শন হয়। আন্তর্জাতিক স্তরে প্রশংসা পায় রুহানির অভিনয়।

০৯ ১৪
Ruhani Sharma

অভিনয়ের জন্য এক দিকে যেমন রুহানি প্রশংসা পেয়েছেন, অন্য দিকে সমালোচনাও হয়েছে রুহানিকে নিয়ে। ‘আগরা’ ছবিতে চিত্রনাট্যের প্রয়োজনে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে হয়েছিল তাঁকে। ছবিটি মুক্তি পাওয়ার পর সেই দৃশ্যগুলির কিছু অংশ সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে।

১০ ১৪
Ruhani Sharma

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের জন্য কম কটাক্ষের শিকার হননি রুহানি। নেটব্যবহারকারীদের একাংশ তাঁর উদ্দেশে নানা ধরনের কুরুচিকর মন্তব্যও করতেন। সমাজমাধ্যমেই তাঁর প্রতিবাদ করেন অভিনেত্রী।

১১ ১৪
Ruhani Sharma

রুহানি বলেছিলেন, ‘‘একটি ছবি তৈরি করতে বহু লোকের বহু পরিশ্রম হয়। আমাদের মাসের পর মাসের এই পরিশ্রমকে অসম্মানিত হতে দেখলে খুবই খারাপ লাগে। আরও খারাপ লাগে, যখন বাইরে থেকে দেখেই লোকজন সব কিছু বিচার করে ফেলেন।’’

১২ ১৪
Ruhani Sharma

রুহানির কথায়, ‘‘‘আগরা’ ছবিটি কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে। জাতীয় স্তরে প্রশংসা পেয়েছে সেই ছবি। আমার কাজ নিয়ে আমি গর্ববোধ করি। যাঁরা আমার কাজ নিয়ে সমালোচনা করছেন, তাঁদেরও আমি শ্রদ্ধা জানাই। সব ধরনের শিল্পকেই শ্রদ্ধা জানানো উচিত।’’

১৩ ১৪
Ruhani Sharma

চলতি বছরে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ‘ব্ল্যাকআউট’ নামের কমেডি ঘরানার একটি ছবি। এই ছবিতে বিক্রান্ত মাসে এবং মৌনী রায়ের পাশাপাশি অভিনয় করতে দেখা গিয়েছে বাঙালি অভিনেতা যিশু সেনগুপ্তকেও। ‘ব্ল্যাকআউট’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন রুহানি।

১৪ ১৪
Ruhani Sharma

সম্প্রতি ‘মাস্ক’ নামে তামিল ভাষার একটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন রুহানি। সমাজমাধ্যমেও নিজের পরিচিতি গড়ে তুলেছেন অভিনেত্রী। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় ১৫ লক্ষের বেশি অনুগামী রয়েছে রুহানির।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE