Advertisement
১৬ সেপ্টেম্বর ২০২৪
Microsoft Outage

হাতে লেখা বোর্ডিং পাস পেলেন কলকাতার বিমানযাত্রী, পুরনো সেই দিন মনে করাল মাইক্রোসফ্‌টের গোলযোগ

সম্প্রতি সমাজমাধ্যমে একটি পোস্ট ভাইরাল হয়েছে। মাইক্রোসফ্‌ট উইন্ডোজ়ের গোলযোগের জেরে এক বিমানযাত্রী জীবনে প্রথম বার হাতে লেখা বোর্ডিং পাস পেলেন, সেই ঘটনাই তিনি ভাগ করে নিয়েছেন সমাজমাধ্যমে।

হাতে লেখা বোর্ডিং পাস ফেরাল পুরনো স্মৃতি।

হাতে লেখা বোর্ডিং পাস ফেরাল পুরনো স্মৃতি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৬:৪৩
Share: Save:

১৯ মে সকাল থেকেই বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মাইক্রোসফ্‌ট উইন্ডোজ়-এ সমস্যা নিয়ে একের পর এক অভিযোগ আসতে শুরু করেছে, হইচই হচ্ছে, তখন সংস্থা এক বার্তায় জানিয়েছে, ‘ক্রাউডস্ট্রাইক’ আপডেট হওয়ার জন্যই এই সমস্যা তৈরি হয়েছে। ঘটনার জেরে বিশ্বের নানা প্রান্তে বিভিন্ন সরকারি অফিস, ব্যাঙ্ক এবং বেসরকারি অফিসগুলিতে ব্যাপক প্রভাব পড়েছে। ভারতেও এর ব্যাপক প্রভাব পড়েছে। ব্যাঙ্ক, বিমান পরিষেবা ব্যাহত হয়েছে। সম্প্রতি সমাজমাধ্যমে একটি পোস্ট ভাইরাল হয়েছে। মাইক্রোসফ্‌ট উইন্ডোজ়ের গোলযোগের জেরে এক বিমানযাত্রী জীবনে প্রথম বার হাতে লেখা বোর্ডিং পাস পেলেন, সেই ঘটনাই তিনি ভাগ করে নিয়েছেন সমাজমাধ্যমে। হায়দরাবাদ থেকে কলকাতা ফিরছিলেন সেইি ‌যাত্রী।

প্রযুক্তিগত সমস্যা থাকলেও যাত্রীদের বিমান সফরে যাতে কোনও সমস্যা না হয়, নিরলস ভাবে সেই চেষ্টাতেই রত ছিলেন বিমানবন্দরের কর্মীরা। বিমান পরিষেবায় যেন দেরি না হয়, সেই কারণেই হাতে লিখে বোর্ডিং পাস দেওয়া শুরু করেন হায়দরাবাদ বিমানবন্দরের কর্মীরা।

ইন্ডিগো, স্পাইসজেটের মতো বিমান সংস্থারও অনলাইন চেকইন ও বোর্ডিং পদ্ধতিতে সমস্যা হচ্ছিল। সেই কারণে তারাও হাতে লিখে সমস্ত কাজকর্ম করতে শুরু করেন। একটা সময় ছিল, যখন হাতে লিখেই দেওয়া হত বোর্ডিং পাস। মাইক্রোসফ্‌টের গোলযোগ মনে করাল পুরনো সেই দিনের কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Microsoft IndiGo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE