Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Home Decor Tips

বাড়ি ফিরেই সারা দিনের ক্লান্তি দূর করতে বাড়ির অন্দরসজ্জায় করে ফেলুন ১টি বদল

শেষে কাজ সেরে শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত হয়ে পড়েন? এই সময় একটু আরাম পেতে বাড়ির মধ্যেই তৈরি করুন অন্য রকম পরিবেশ।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১৯:৫৩
Share: Save:

বাড়িতে লোডশেডিং হলেই খোঁজ পড়ে মোমবাতির। এ ছাড়া প্রয়োজন বলতে কালীপুজো বা অন্য পুজোয়। কিন্তু তার বাইরে মোমবাতির কথা কে মনে রাখে? যদিও এই মোমবাতিই হয়ে উঠতে পারে আপনার ঘর সাজানোর সুন্দর একটি বিকল্প। মোমবাতির রোশনাইতে ঘরের শোভা বেড়ে যায় কয়েক গুণ।

এখন বাজারে অনেক ধরনের সুগন্ধি মোমবাতি কিনতে পাওয়া যায়। এই রকম মোমবাতি দিয়েই সাজিয়ে ফেলুন আপনার গৃহকোণ। মোমবাতির আলো মেজাজ ভাল করে দেবে। মনের উপর কোন কোন ধরনের প্রভাব ফেলে এই মোমবাতির আলো?

১) দিনের শেষে কাজ সেরে শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত হয়ে পড়েন? এই সময় একটু আরাম পেতে বাড়ির মধ্যেই তৈরি করুন অন্য রকম পরিবেশ। সুগন্ধি মোমবাতি জ্বালিয়ে রাখুন। এতে সারা দিনের কাজের ধকল, শারীরিক ক্লান্তি দূর হবে।

২) সব সময় স্মার্টফোনের পর্দা আর বড় আলো— এই দুই’ই চোখকে আরাম পেতে দেয় না। ঘরের মধ্যে নিরিবিলি পরিবেশ তৈরির পাশাপাশি মোমবাতি চোখকে আরাম দেয়। রোজ কিছুক্ষণ মোমবাতি জ্বালিয়ে রাখুন। তাড়াতাড়ি ঘুমও এসে যাবে।

৩) সঙ্গীর সঙ্গে রোম্যান্টিক মুহূর্ত কাটাতে চাইছেন? তার সঙ্গীও হোক না মোমবাতি। বিশেষ করে ‘ক্যান্ডেল লাইট ডিনার’-এর চেয়ে রোম্যান্টিক ‘ডেট’ আর কী হতে পারে! এর সঙ্গে হালকা করে কোনও গান বাজাতে পারেন। একদম প্রেমের উপযুক্ত পরিবেশ তৈরি হবে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Decor Tips Candles Scented Candles
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE