Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Dressing For Virtual Meetings

অনলাইনে কনফারেন্সে যোগ দিতে হয়? ঠিক কেমন পোশাক মানানসই হবে?

বাড়িতে যেহেতু আছেন, তাই বাড়ির পোশাক পরেই অফিস মিটিংয়ে যোগ দেবেন তা কিন্তু নয়। বরং ওয়েব কনফারেন্সে যোগ দিলে সাজপোশাক মানানসই হতেই হবে।

When dressing for a web conference, you can consider the following

ভিডিয়ো কনফারেন্সে কেমন হবে সাজপোশাক? ছবি: ফ্রিপিক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৫
Share: Save:

অনলাইনে জ়ুম মিটিং বা ভিডিয়ো কনফারেন্সে যোগ দিতে হয় অনেককেই। বাড়িতে বসে কাজ করেন যাঁরা, তাঁদের অনেকেই বলেন যে ভিডিয়ো কনফারেন্সে বসার সময়ে ঠিক কেমন পোশাক পরবেন তা বুঝতে পারেন না। বাড়িতে যেহেতু আছেন, তাই বাড়ির পোশাক পরেই অফিস মিটিংয়ে যোগ দেবেন তা কিন্তু নয়। বরং ওয়েব কনফারেন্সে যোগ দিলে সাজপোশাক মানানসই হতেই হবে।

প্রথমেই মনে রাখতে হবে যে অফিসের যদি বিশেষ কোনও ড্রেস কোড থাকে, তা হলে তা মেনে চলতে হবে। না হলে, ফর্ম্যাল পোশাকই ভাল। কুর্তি, সালোয়ার বা শার্ট পরতে পারেন। খুব বেশি ঢিলেঢালা পোশাক, বাড়ির পরার পোশাক পরে বসবেন না। ওয়েব কনফারেন্সের জন্য কী পরবেন তা হাতের কাছে না পেলে শাড়ি পরুন। যে কোনও পরিস্থিতিতেই শাড়ি খুব ভাল মানাবে। সঙ্গে হালকা গয়না কানে আর গলায়।

ওয়েব কনফারেন্স শুরু হওয়ার আগে ভাল করে জল দিয়ে বা ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। বেশি মেকআপের প্রয়োজন নেই। মহিলারা ময়শ্চারাইজ়ার মেখে হালকা কমপ্যাক্ট বুলিয়ে নিতে পারেন মুখে। ঠোঁটে বুলিয়ে নিন লিপগ্লস। চুল ভাল করে আঁচড়ে বেঁধে নিন। চুল ভিজে থাকলে সেরাম লাগিয়ে আঁচড়ে পিঠের উপর ছড়িয়ে দিতে পারেন।

কনফারেন্স মিটিং যখন হচ্ছে তখন ল্যাপটপ বা ফোন এমন জায়গা রাখুন যেখানে আলো আসে। পিছনে যেন অগোছালো জামাকাপড় বা বইপত্রের স্তূপ না জমে থাকে, তা দেখে নিতে হবে। দেওয়াল বা পর্দার রঙের সঙ্গে যেন পোশাকের রং মিশে না যায়, তা-ও খেয়াল করে নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dress Code Office Wear Fashion Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE